ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

ওরো লিনো ও গল্প বাই এনা খান: দুই ব্র্যান্ডের যাত্রা শুরু

ওরো লিনো ও গল্প বাই এনা খান: দুই ব্র্যান্ডের যাত্রা শুরু

ওরো লিনো ও গল্প বাই এনা খান ব্রান্ডের উদ্বোধন অনুষ্ঠানে

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১০:২৭ | আপডেট: ০৭ মার্চ ২০২৪ | ১১:০৮

ওরো লিনো ও গল্প বাই এনা খান। স্বপ্নবাজ দম্পতি মনিরুজ্জামান খান এবং এনা আহমেদ খানের দুটি সৃজনশীল প্রচেষ্টা। ফ্যাশন জগতের নতুন সম্ভাবনা নিয়ে সম্প্রতি রাজধানীর বনানী ক্লাব ব্যাঙ্কোয়েট হলে একসঙ্গে ব্র্যান্ড দুটির উদ্বোধন ঘোষণা করেন তারা। 

‘লিনেন ফ্রম গোল্ড’–এই মূলনীতিকে প্রতিপাদ্য করে ওরো লিনোর লক্ষ্য বিশ্বব্যাপী ফ্যাশন অনুরাগীদের জন্য সোনার মতো মূল্যবান স্বাচ্ছন্দ্যের জোগান দেওয়া । গয়নার ক্ষেত্রে সোনা যেমন অতুলনীয় তেমনি পোশাকের ক্ষেত্রে লিনেনও । আরাম ও আভিজাত্যে লিনেন বিশ্বব্যাপী সমাদৃত। ওরো লিনোর লক্ষ্য হলো লিনেনের মতো আরাম ও আভিজাত্যে বৈশ্বিক ফ্যাশনে বিপ্লব ঘটানো।

অনুষ্ঠানের উদ্ভোধনকালে ওরো লিনোর ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান খান বাংলাদেশী ব্র্যান্ডগুলোকে বৈশ্বিক মঞ্চে স্থান দিতে তার অটল অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি আক্ষেপের সঙ্গে প্রশ্ন করেন, ‘কেন বাংলাদেশী একটি ব্র্যান্ড বিশ্বব্যাপী প্ল্যাটফর্মে স্থান পায় না?’ ওরো লিনোকে তিনি সত্যিকারের বিশ্বব্যাপী ব্র্যান্ড তৈরির দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন। তিনি বলেন, ওরো লিনো একটি বাংলাদেশি একটি ব্র্যান্ড যা বিশ্বব্যাপী স্বীকৃত ফ্যাশন ব্র্যান্ডের শূন্যতা পূরণ করার চেষ্টা করবে। একটি বিশ্বমানের ব্র্যান্ড পরিচয় তৈরি করবে, যা সারা বিশ্বের ফ্যাশন উত্সাহীদের সঙ্গে অনুরণিত হয়।

‘ওরো লিনো’ ও ‘গল্প বাই এনা খান’-এর ক্রিয়েটিভ ডিরেক্টর এনা আহমেদ খান গল্প বাই এনা খানের সংগ্রহ তৈরির পেছনে তাঁর অনুপ্রেরণা ও সৃজনশীলতা প্রকাশ করেন। প্রতিটি সৃষ্টির মাধ্যমে প্রকৃতি ও ঐতিহ্যের সৌন্দর্য প্রদর্শনে তার ইচ্ছার ওপর জোর দিয়েছেন। নিরবধি গল্প বলার এবং জাতিগত ঐতিহ্যের প্রতি ব্র্যান্ডের প্রতিশ্রুতি ও হস্তশিল্পের মাধ্যমে তুলে ধরার প্রয়াস ব্যক্ত করেন।

উদ্বোধন শেষে একটি মনোমুগ্ধকর র‌্যাম্প শোতে ব্র্যান্ড দুটির সংগ্রহ প্রদর্শন করা হয়। প্রতিটি টুকরো ঐতিহাসিক যুগ, মিশরীয় সৃষ্টি এবং প্রকৃতি-অনুপ্রাণিত থিমের গল্প প্রদর্শন করে, যা কারুশিল্প, উদ্ভাবন এবং ফিউশন ফ্যাশনের প্রতি ব্র্যান্ডের নিবেদনের প্রতিফলন।

আরও পড়ুন

×