যারা সাজতে পছন্দ করেন তারা নেইলপলিশ লাগাতেও ভালোবাসেন। হাল ফ্যাশনে নেল আর্ট ভীষণ ট্রেন্ডিং। কিন্তু অনেক সময়ই নেইলপলিশ পরার দু-তিন পরই নখ থেকে উঠে যায়। অনেকের ক্ষেত্রে আবার রং উঠে গিয়ে নখ ফ্যাকাসেও হয়ে যায়। অর্ধেক নখে নেলপালিশ দেখতে খুবই খারাপ দেখায়। এ ধরনের সমস্যা সমাধানের জন্য কয়েকটি টিপস জেনে নিন।

নেইলপলিশ অক্ষত রাখতে কী করবেন


১. ভেজা নখে নেইলপলিশ লাগাবেন না। নখ ভেজা থাকলে রঙ বসতে চায় না। তাছাড়া, দু-একদিন পর তা উঠেও যেতে পারে। তাই নেইলপলিশ লাগানের আগে ভালো করে হাত ধুয়ে মুছে নিন।

২. নেইলপলিশ লাগানোর পর হাত ধোওয়া যাবে না। বরং এককাপ বরফ গলা পানিতে আঙুল ডুবিয়ে দিন। এতে নেইলপলিশ শুকিয়েও যাবে। আর ভালো করে নখে বসবেও।

৩. মোটা করে নেইলপলিশ লাগানোর দরকার নেই। অনেকের ধারণা পুরু করে নেলপালিশ লাগালে অনেকদিন থাকে। এটা সম্পর্ণ ভুল। বরং হালকা করে লাগালেই সেটা দীর্ঘস্থায়ী হয়।

৪. নেইলপলিশ পরার সময়ে নখের কোণায় লক্ষ্য করুন। প্রতিটা কোণায় যেন ঠিক করে নেইলপলিশ পড়ে, সেটা দেখবেন। নইলে রঙ খুব দ্রুত উঠে যায়।

৫. ঘরের কাজ, যেমন-থালা বাসন মাজা কিংবা কাপড় ধোওয়ার মতো কাজ করলে নেইলপলিশ তাড়াতাড়ি উঠে যায়। সেই সমস্যা থেকে মুক্তি পেতে গ্লাভস পরে কাজ করুন। এতে হাতের ত্বকও মোলায়েম থাকবে। আবার নেইলপলিশও অক্ষত থাকবে।

বিষয় : নেইলপলিশ নখের সাজ

মন্তব্য করুন