মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত খালিদ হোসেন

প্রকাশ: ২৩ মে ২০১৯      

সমকাল প্রতিবেদক

মৃত্যুকালে এই শিল্পীর বয়স হয়েছিল ৮৪ বছর

কুষ্টিয়ায় মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হলেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য নজরুল সঙ্গীতশিল্পী খালিদ হোসেন। এর আগে ঢাকা ও কুষ্টিয়ায় তিন দফা জানাযা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বাদ ফজর মোহাম্মদপুরের তাজমহল রোডের বায়তুল আমান মিনার মসজিদে তার প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১০টায় নজরুল ইনস্টিটিউটে নেওয়া হয় শিল্পীর মরদেহ। শেষবারের মতো প্রিয় শিল্পীকে একনজর দেখার জন্য নজরুল ইনস্টিটিউটে ভিড় জমায় তার সুহৃদ ও ভক্তরা। এ সময় শিল্পীকে ফুলল শ্রদ্ধা জানায় নজরুল ইনস্টিটিউট। 

শ্রদ্ধাঞ্জলী পর্বে এ মান্নান, ইয়াকুব আলী খান, রেবেকা ইয়াসমিন, ফেরদৌস আরা, যোশেফ কমল রড্রিক্সসহ নজরুলসঙ্গীতের প্রায় সকল শিল্পীরাই উপস্থিত ছিলেন। 

শ্রদ্ধাঞ্জলী শেষে নজরুল ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাযা। শিল্পী ও সংস্কৃতিকর্মীরাসহ জানাযায় উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এরপর মরদেহ নেওয়া হয় কুষ্টিয়ায়। সেখানে বাদ এশা তৃতীয় ও শেষ জানাযা শেষে খালিদ হোসেনের ইচ্ছানুযায়ী কুষ্টিয়ার পৌর কবরস্থানে মায়ের কবরেই তাকে সমাহিত করা হয়৷

এর আগে বোধবার রাত সোয়া ১০টায় রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান খালিদ হোসেন।