গানে গানে ঈদ

প্রকাশ: ০২ জুন ২০১৯     আপডেট: ০২ জুন ২০১৯      

বিনোদন প্রতিবেদক

ফাইল ছবি

বছর ঘুরে আবারও আসছে ঈদ। সঙ্গীতপ্রেমীদের সুর-সঙ্গীতের জোয়ারে ভাসাতে ও উৎসবকে রাঙিয়ে তুলতে শিল্পী, সঙ্গীতায়োজক ও প্রকাশকরা সাজিয়েছেন ভিন্ন ভিন্ন ঘরানার গান আর ভিডিওর পসরা। 

প্রতি বছরের মতো এবারের ঈদে সঙ্গীতা থেকে প্রকাশ পাচ্ছে জনপ্রিয় ও তরুণ শিল্পীদের বেশ কিছু একক গান ও মিউজিক ভিডিও। সে তালিকায় আছে কাজী শুভর 'মন ভাঙা', কাজী শুভ এবং ভাবনা কাশে ‘তুমি শুরু তুমি শেষ’, তামান্না জেসমিন ও কলকাতার জনপ্রিয় শিল্পী রূপঙ্কর বাগচীর দ্বৈত গান 'একটু একটু' ও ইমরান-শুভমিতার দ্বৈত গান 'পাওয়া'। স্নেহাশীষ ঘোষের কথায় এই 'পাওয়া' গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী ইমরান নিজে। 

এই ঈদে এন্ডু কিশোরে কিশোরের কণ্ঠে ‘মায়া লাগাইয়া’ গানটি ইতোমধ্যেই প্রকাশ করেছে সঙ্গীতা। 

প্রকাশ হয়েছে প্রত্যয় খানের ‘যেওনা’ গানটিও। এ গানটির কথা লিখেছেন সিয়াম সরকার জান। এর পাশাপাশি সঙ্গীতা প্রকাশ করছে মিলনের একক গান 'চাই আমি তোকে', নিপুর 'অশান্তি', পল্লবী রায়ের 'ভালোবাসা হয় আমারো', এফএ সুমনের 'ভাব কইরা', সাদমান পাপ্পূর ‘যাযাবর’,  পলি হোসেনের ‘দাগা’ মায়া মনির ‘হয়নি বলা’সহ আরও বেশ কিছু গান। আরী রেজওয়ানের ক্রিকেট নিয়ে গান ‘জয় আজ হবে’ও প্রকাশ করেছে সঙ্গীতা। 

সঙ্গীতার এবারের ঈদ আয়োজন নিয়ে প্রতিষ্ঠানটির কর্ণধার সঙ্গীতার কর্ণধার সেলিম খান বলেন, ‘প্রতিটি উৎসবেই সঙ্গীতা গানের ঢালি নিয়ে হাজির হয়। এবার ঈদেও তার ব্যতিক্রম হচ্ছেনা। নতুনমুখ ও জনপ্রিয় সব শিল্পীরই গান প্রকাশ করেছে সঙ্গীতা। আশা করি গানে গানে সবার ঈদ ভালোই কাটবে।’