ব্যাংককে আলাউদ্দীন আলীর চিকিৎসা শুরু

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

আলাউদ্দীন আলী

ক্যানসারে আক্রান্ত সুরকার, সংগীত পরিচালক আলাউদ্দীন আলীকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে নেওয়া হয়েছে। রোববার ব্যাংককের স্যামিটিভেজ সুকুমভিত হাসপাতালে ভর্তি করা হয় এ বরেণ্য সুরকারকে। তার সঙ্গে রয়েছেন স্ত্রী ফারজানা আলী মিমি ও মেয়ে আদৃতা আলাউদ্দিন রাজকন্যা।

আলাউদ্দীন আলী'র মেয়ে কন্ঠশিল্পী আলিফ আলাউদ্দীন সমকালকে জানান, ২০১৫ সালে আব্বুর ক্যানসার ধরা পড়েছিল। ওই সময় ব্যাংককের হাসপাতালে চিকিৎসা নেওয়া হয়েছিল। সেই ক্যানসার আবারও ফিরেছে তার শরীরে। ব্যাংককে হাসপাতালে আব্বুর চিকিৎসা শুরু হয়েছে। নানা পরীক্ষা-নীরিক্ষা চলছে এখন। রিপোর্ট হাতে পাওয়ার পর তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। সবার কাছে দোয়া চাইছি; আব্বু যেন আবার গানে ফিরতে পারে।

গত ২২ জানুয়ারি রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন আলাউদ্দীন আলী। হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে। শ্বাসকষ্টের পাশাপাশি তার উচ্চমাত্রায় জ্বর ও কাশি ছিল। এরপর কয়েক দফায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয় ৬৭ বছর বয়সী এ সুরকারকে। 

গত ১৭ সেপ্টেম্বর আবারও আলাউদ্দিন আলীকে বিভিন্ন পরীক্ষা'র জন্য হাসপাতালে নেওয়া হয়। এসময় তার ফুসফুস ও যকৃতে টিউমার ধরা পড়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জে। প্রায় তিন শতাধিক চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন এ গুনী সঙ্গীত ব্যক্তিত্ব।