নেত্রকোনায় পায়ুপথে বাতাস ঢোকানোয় শ্রমিকের মৃত্যু

প্রকাশ: ২৩ জুন ২০১৯     আপডেট: ২৪ জুন ২০১৯      

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেওয়ায় শফিকুল ইসলাম (৩৩) নামে এক চাতাল শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার সন্ধ্যায় সদর উপজেলার বৌলাম এলাকার শাহ সুলতান অটো রাইস মিলে এ ঘটনা ঘটে। রোববার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করেছে। নিহত শফিকুল উপজেলার বাঘড়া গ্রামের মৃত শাহাব উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, শফিকুল শাহ সুলতান অটো রাইস মিলে শ্রমিকের কাজ করতেন। শনিবার সন্ধ্যায় কাজ শেষে মিলের একটি পানির কলে উবু হয়ে হাত-মুখ ধুচ্ছিলেন। ওই সময় মিলের আরেক শ্রমিক ও একই এলাকার মৃত আব্দুল মন্নাছের ছেলে রনি মিয়া তাকে উত্ত্যক্ত করতে থাকে। একপর্যায়ে চাতাল কলের হাওয়ার মেশিনের নল শফিকুলের পায়ুপথে ঢুকিয়ে দেয় সে। এতে পেটের মধ্যে বাতাস ঢুকে অসুস্থ হয়ে পড়ে শফিকুল। স্থানীয়রা তাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেন। সেখানে রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনার পর এলাকাবাসী ও নিহতের পরিবারের সদস্যরা ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। পূর্বধলা থানার আওতাধীন শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।