বিএনপির সময় আইনের শাসন ছিল না: আইনমন্ত্রী

প্রকাশ: ০২ জুলাই ২০১৯      

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক- সমকাল

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপির শাসনামলে দেশে আইনের কোনও শাসন ছিল না। একমাত্র শেখ হাসিনা সরকারের আমলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২ টার দিকে ময়মনসিংহের নান্দাইল উপজেলা সদরে ৩ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক সাব-রেজিষ্ট্রি ভবন উদ্বোধনের পর এর প্রাঙ্গণে অনুষ্ঠিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি বঙ্গবন্ধুর হত্যা মামলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার বিচার কাজ বন্ধ করে দিয়েছিল, এ সরকার সেসব মামলার বিচার কার্য সম্পন্ন করেছে।

তিনি বলেন, বর্তমানে দেশের বিচার বিভাগ একেবারে স্বাধীন। অপরাধ যেই করবে তার সাজা ভোগ করতে হবে, এটাই বর্তমান সরকারের নীতি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন বাজি রেখে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। রাতে তিনি চার পাঁচ ঘন্টার বেশি ঘুমান না। কোনও ভবনের অনুমোদন দেবার সময় তিনি নিজে প্রথম এর নকশা দেখেন। জনগণ এ ভবন থেকে শতভাগ সেবা পাবার সম্ভাবনা থাকলেই তিনি তার অনুমোদন দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তিনি তা তিনি করেন।

নিবন্ধনের মহা-পরিদর্শক ড. খান মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, তিনি নান্দাইলের সাংস্কৃতিক উন্নয়নে যথাসাধ্য চেষ্টা করবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নান্দাইলের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, ভালুকার সংসদ সদস্য কাজিম উদ্দিন ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ গণপূর্ত বিভাগের প্রকৌশলী বদরুল আলম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া প্রমূখ।