কলমাকান্দায় ভুয়া পুলিশ কর্মকর্তা আটক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯      

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি

নেত্রকোণার কলমাকান্দায় এক ভুয়া পুলিশ কর্মকর্তাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলা সদরের পূর্ব বাজারে একটি ফার্নিচারের শো রুমে টাকা চাইতে গিয়ে আটক হন তিনি।

পুলিশের এসআই পরিচয় দেওয়া রেজা শামীম আহমেদের (৩০) বাড়ি পূর্বধলা উপজেলার নলুয়াপাড়া গ্রামে। তিনি মো. জহুর উদ্দিনের ছেলে।

প্রতারণার শিকার ব্যবসায়ী মো. আতাউর বলেন, রেজা শামীম আহমেদসহ অজ্ঞাত আরও ৩ জন আমার ফার্নিচার দোকানে এসে নিজেকে কলমাকান্দা থানা পুলিশের সাব-ইন্সপেক্টর পরিচয় দিয়ে দোকানে থাকা একটি বক্স খাট ও ফোম বেড পছন্দ করে ৪১ হাজার টাকার কেনার সম্মতি প্রকাশ করে। এক পর্যায়ে প্রতারক জরুরি প্রয়োজনে আমার কাছে ২০ হাজার টাকা চায় এবং বলে কিছুক্ষণ পর থানা থেকে টাকা নিয়ে বক্স খাট ও ফোম বেডের টাকা পরিশোধ করে দেবে। তখন আমি সরল বিশ্বাসে নগদ ২০ হাজার টাকা দেই।

তিনি বলেন, টাকা দেওয়ার পর আমার সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করার জন্য ডাক দিলে প্রতারকসহ লোকজন দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় প্রতারক রেজা শামীম আহমেদ আটক করি। পরে থানা পুলিশকে খবর দিলে প্রতারক রেজা শামীম আহমেদকে পুলিশ তাদের হেফাজতে নেন। উপস্থিত স্থানীয় লোকজনের উপস্থিতিতে ২০ হাজার টাকা উদ্ধার করি।

এ বিষয়ে কলমাকান্দা থানার ওসি (তদন্ত) মো. সিরাজুল ইসলাম বলেন, প্রতারণার শিকার ব্যবসায়ী মো. আতাউর নিজেই বাদী হয়ে প্রতারক রেজা শামীম আহমেদসহ অজ্ঞাত আরো তিনজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন।