উত্তরবঙ্গ রুটে চালু হবে আরও ২ আন্তঃনগর ট্রেন: রেলমন্ত্রী

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯      

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

বুধবার সরিষাবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় বক্তব্য দেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ছবি: সমকাল

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু সেতুর পূর্ব থেকে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের মানুষের জন্য ঢাকা ও উত্তরবঙ্গে সহজে যাতায়াতের রেল যোগাযোগ উন্নত করার উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য আগামী ডিসেম্বরের মধ্যে উত্তরবঙ্গ রুটে আরও দু'টি আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার বিকেলে জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনের পতাট ফর্মে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। রেলমন্ত্রী বলেন, রেলপথ একটি নিরাপদ যোগাযোগ মাধ্যম। এজন্য সরকার রেলপথ উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে। 

তিনি আরও বলেন, ১৯৮৬ সালের পর রেলওয়েতে কোনো জনবল নিয়োগ দেওয়া হয়নি। তাই বিভিন্ন সাব-স্টেশন জনবল শূন্য। জনবল নিয়োগ দিয়ে এসব স্টেশন সচল করা হবে। 

নুরুল ইসলাম সুজন বলেন,  সরিষাবাড়ীর জরাজীর্ণ রেলস্টেশনটি মডেল স্টেশন, ওভারব্রিজ নির্মান ও এড. মতিউর রহমান তালুকদার রেলস্টেশন দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হবে। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সারা জীবনের ইচ্ছা ছিল দেশকে ভিক্ষুকের অভিশাপ থেকে মুক্ত করতে। তার ইচ্ছা আজ পূরণের সময় এসেছে। এ উন্নয়নকে বাধাগ্রস্ত করতে স্বাধীনতাবিরোধীরা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, পৌর মেয়র রুকুনুজ্জামান, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি একেএম আশরাফুল ইসলাম প্রমুখ।