দুর্নীতি এখনই থামাতে হবে: রাষ্ট্রপতি

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯      

কিশোরগঞ্জ অফিস ও তাড়াইল প্রতিনিধি

ফাইল ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে সাহসী পদক্ষেপ নিয়েছে। যেই হোক দুর্নীতিবাজকে এখনই ধরতে হবে, সমূলে দুর্নীতিকে উৎপাটন করতে হবে।

ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ বলুন, অর্থাৎ যেই যে দলই করুক না কেন, দুর্নীতি যে করবে তাদের কোনো ছাড় দেওয়া হবে না। আমি বিশ্বস করি, যদি আমরা দেশকে মোটামুটি দুর্নীতিমুক্ত করতে পারি, তাহলে অনেক বেশি এগিয়ে যাব।

বুধবার বিকেলে কিশোরগঞ্জের তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে তাড়াইল নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এসব কথা বলেন।

সমাবেশে জনপ্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলতে চাই, আপনারা যারা জনগণের প্রতিনিধি, জনগণ অনেক আশা করে আপনাদের ভোট দিয়েছে। যেই যে অবস্থানে আছেন, সে অবস্থানে থেকে মানুষের সঙ্গে ভালো ব্যবহার করবেন। তাদের কথা শুনবেন।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে সমাবেশে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পিপি শাহ আজিজুল হক, তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী প্রমুখ উপস্থিত ছিলেন। সমাবেশ সঞ্চালনায় ছিলেন নাগরিক কমিটির সদস্য সচিব ও তাড়াইল উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঞা মোতাহার।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ ঢাকা থেকে হেলিকপ্টারে নিজ জেলা কিশোরগঞ্জে আসেন। এক সপ্তাহের সরকারি সফরের প্রথম দিন বুধবার দুপুরে তাড়াইল উপজেলার শামুকজানি মাঠের হেলিপ্যাডে অবতরণ করেন। উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রেসিডেন্টকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে তিনি উপজেলা পরিষদ প্রাঙ্গণে নবনির্মিত স্বাধীনতা '৭১ ভাস্কর্য উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি সুধী সমাবেশে যোগ দেন। বিকেলে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ জেলা শহরের উদ্দেশে তাড়াইল ত্যাগ করেন। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত তিনি তাড়াইল ও কিশোরগঞ্জ সদর ছাড়াও মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম সফর করবেন।