বিয়ে দিনক্ষণ ঠিক হয়েছিল আগেই। সেই অনুযায়ী প্রস্তুতিও চলছিল। কিন্তু হঠাৎ করেই পরীক্ষার তারিখ ঘোষণায় কনের মাথায় বাজ পড়ার মতো অবস্থা। কারণ বিয়ের দিনই যে কনের পঞ্চম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা। উপায় না পেয়ে তাই বিয়ের দিন কনের সাজেই পরীক্ষা হলে হাজির হন ওই তরুণী। এরই মধ্যে বিয়ের সাজে পরীক্ষায় অংশ নেওয়া ওই তরুণীর ভিডিও ভাইরাল হয়ে নেট মাধ্যমে।

ঘটনাটি ভারতের গুজরাটের। ভাইরাল হওয়া ওই তরুণীর নাম শিবাঙ্গী বাগথারিয়া।  তিনি রাজ্যের রাজকোটের পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে গিয়েছিলেন । সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, কনের সাজে সেজে এক তরুণী মাথা নিচু করে পরীক্ষায় খাতায় লিখে চলেছেন। তার পরনে লাল রংয়ের লেহেঙ্গা। খুব মন দিয়ে লিখছেন তিনি। তার আশেপাশে আরও অনেকেই পরীক্ষা দিচ্ছেন। ভিডিও দেখেই স্পষ্ট ওই তরুণী পরীক্ষাকেন্দ্রে বসেছিলেন।

শিবাঙ্গী জানান, দীপাবলির সময় তার বিয়ের দিনক্ষণ স্থির হয়েছিল। এরই মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা হয়। জীবনের বিশেষ দিনেও পরীক্ষা না দিতে যাওয়ার সিদ্ধান্ত নিতে পারেননি তিনি। তাই কনের পোশাকেই পরীক্ষাকেন্দ্রে চলে যান।

শিবানী আরও জানান, পরীক্ষা কেন্দ্রে সঙ্গে ছিলেন তার হবু স্বামী। পরীক্ষা দেওয়ার পর সোজা অনুষ্ঠানস্থলে চলে যান শিবাঙ্গী। এরপর বিশেষ মানুষের সঙ্গে বিয়ের পিড়িতে বসেন।

জীবনের বিশেষ দিনে পরীক্ষা না দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় অনেকেই নেটমাধ্যমে শিবানীকে সাধুবাদ জানিয়েছেন।