অনেকেই চকলেট-ক্যান্ডি খেতে ভালোবাসেন। তাদের জন্য আছে সুখবর। শুধু চকলেট- ক্যান্ডি খাওয়াই নয়, এজন্য মাসে বেতন পাবেন লাখ টাকা।

শুনতে অবিশ্বাস্য মনে হলেও কানাডার একটি কোম্পানি এমনই বিজ্ঞাপন দিয়েছে একজন কর্মকর্তা চেয়ে।

ক্যান্ডি ফানহাউস নামের ওই কোম্পানি চিফ ক্যান্ডি অফিসার নিয়োগের বিজ্ঞপ্তিতে লিখেছে  ‘আপনি কি চকলেট-ক্যান্ডি খেতে ভালোবাসেন? আপনার কি মিষ্টান্নজাতীয় খাবার খেতে খুবই ভালো লাগে? এ জাতীয় নতুন কিছুর জন্য অপেক্ষায় থাকেন? তা–ই যদি হয়, তাহলে এ পদে আপনিই সবচেয়ে উপযুক্ত ব্যক্তি'।

অন্টারিও-ভিত্তিক ওই সংস্থাটি বলেছে সংশ্লিষ্ট পদের জন্য বার্ষিক বেতন এক লাখ কানাডিয়ান ডলার দেওয়া হবে। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য দাঁড়ায় ৭৩ লাখ ৫০ হাজার টাকা। ঘরে বসে বা কানাডা ও নিউ জার্সি অফিস থেকে তাকে কাজ করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধান ক্যান্ডি অফিসার কাজ হচ্ছে খাবারের স্বাদ পরীক্ষা করা। প্রতি মাসে মাসে গড়ে তাকে সাড়ে তিন হাজার পণ্যের স্বাদ পরীক্ষা করতে হবে।

শুধু তাই নয়, দিনে প্রায় ১১১ টুকরো ক্যান্ডি খাওয়ার পাশাপাশি, তিনি ক্যান্ডি নিয়ে পরিকল্পনা ও কৌশল নির্ধারণে কোম্পানির ফানহাউস বিভাগকে নেতৃত্ব দেবেন। এ ছাড়া ক্যান্ডি বোর্ড মিটিং তাকে করতে হবে। কোনো পণ্য বাজারে আনা যায়, সেটিও নির্ধারণ করবেন তিনি।

পাঁচ বছরের ওপরে যেকোনো বয়সী মানুষ এ পদে আবেদন করতে পারবেন। তবে শর্ত হলো, আবেদনকারীকে উত্তর আমেরিকার কোনো দেশের বাসিন্দা হতে হবে। বর্ণনা অনুসারে প্রধান ক্যান্ডি অফিসারকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেওয়া হবে।

এখন পর্যন্ত, প্রায় সাড়ে ছয় হাজার প্রার্থী এই চাকরির জন্য আবেদন করেছেন। প্রার্থীরা আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই পদের জন্য আবেদন করতে পারবেন। সূত্র: এনপিআর