নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার দক্ষিণ বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় তিনজনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার খুলনার সুন্দরবন এলাকায় তাঁদের সন্ধান পাওয়ার পর নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এ দুর্ঘটনায় ১০ জনের খোঁজ এখনও মেলেনি।

এর আগে মঙ্গলবার ভোরে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় মাছ ধরার ট্রলার 'এফবি নিশান'। এতে ১৩ জেলে নিখোঁজ হন। এদিকে সন্ধান না পাওয়া জেলেদের পরিবারে শোকের মাতম চলছে। স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠছে বাতাস।

ডুবে যাওয়া ট্রলারের মালিক লুৎফুল্লাহিল মজিব নিশান বলেন, বুধবার সুন্দরবন এলাকা থেকে সোহেল, আফসার ও জাফর নামে তিনজন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে জাফর ও আফসারের সঙ্গে মোবাইল ফোনে কথাও হয়েছে।

তিনি জানান, এফবি নিশান ডুবে গেলে সাতজন পাশের দুটি মাছ ধরার ট্রলারে উঠে যান। তাদের মধ্যে চারজন তাৎক্ষণিকভাবে উদ্ধার হন। পরে সোহেল, আফসার ও জাফরকে পাওয়া যায়। শুক্রবার তাঁরা হাতিয়ায় পৌঁছতে পারেন।

শরিফ, ইয়াসিন, সোহেল, আলতাফ, লিটন, খায়ের, হেলাল, ফরহাদসহ ১০ জনের খোঁজ মেলেনি এখনও। দুর্ঘটনার তিন দিনেও পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিদের সন্ধান না পেয়ে কান্নায় ভেঙে পড়ছেন স্বজনরা। তাঁদের প্রিয়জনদের দ্রুত উদ্ধারের দাবি জানিয়েছেন তাঁরা।