রাস্তায় তীব্র যানজট। গাড়ি সামনে যেতে পারছে না। এদিকে অস্ত্রোপচারের জন্য সকাল থেকে চিকিৎসকের জন্য অপেক্ষা করছে রোগী। উপায় না পেয়ে গাড়ি থেকে নেমে দৌড়াতে শুরু করেন চিকিৎসক। ৪৫ মিনিটের মধ্যে তিন কিলোমিটার দূরের হাসপাতালে পৌঁছেও যান তিনি।

বিচিত্র এই ঘটনাটি ঘটেছে ভারতের বেঙ্গালুরে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারে প্রতিবেদন অনুযায়ী, কয়েকদিন আগে বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে কর্মরত চিকিৎসক গোবিন্দ নন্দকুমার হাসপাতালের উদ্দেশে রওনা দেন। কিন্তু প্রবল বৃষ্টির জেরে রাস্তায় পানি জমে শহরে যানজট তৈরি হয়। সরজাপুর-মারাঠাহাল্লি রাস্তায় যানজটে আটকে পড়ে তার গাড়ি। এদিকে হাসপাতালে গিয়েই রোগীদের গলব্লাডার অস্ত্রোপচার করার কথা ওই চিকিৎসকের। তাই রোগীদের কথা ভেবেই শেষমেশ গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন নন্দকুমার।

ওই চিকিৎসক বলেন, আমাকে মণিপাল হাসপাতালে পৌঁছতেই হত। প্রবল বৃষ্টি ও জমা পানির কারণ কয়েক কিলোমিটার রাস্তায় যানজট ছিল। তাই আমি সময় নষ্ট করতে চাইনি। অস্ত্রোপচারের জন্য রোগীরা না খেয়ে ছিলেন। তারা অনন্তকাল ধরে অপেক্ষা করুন, তা চাইনি। সে কারণেই দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নিই।

জানা গেছে, গত ১৮ বছর ধরে একাধিক জটিল অস্ত্রোপচার করেছেন নন্দকুমার। চিকিৎসক হিসাবে তার যথেষ্ট সুখ্যাতি রয়েছে। রোগীদের কথা ভেবে যে ভাবে তিনি দৌড়ে হাসপাতালে গেছেন তা অনেককেই মুগ্ধ করেছে।