সাকিব-গেইলদের সঙ্গে ফরচুন বরিশালের হয়ে খেলতে ঢাকায় পা রেখেছেন ক্যারিবিয় টি-টোয়েন্টি তারকা ডোয়াইন ব্রাভো। আগামী ২১ জানুয়ারী মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর।

প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে ফরচুন বরিশাল দলে ভিড়িয়েছিল শ্রীলঙ্কান ব্যাটার দানুশকা গুনাথিলাকাকে। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড তাকে বাংলাদেশে এসে খেলার জন্য অনুমতি দেয়নি। ফলে তার বদলি হিসেবে দ্রুত ব্রাভোকে নিয়েছে বরিশাল।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ব্রাভো। তবে বিশ্বব্যাপী এখনো ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলে যাচ্ছেন তিনি। 

কাগজে কলমে বিপিএলে এবার শক্তিশালী দল গড়েছে ফরচুন বরিশাল। এবারের শিরোপার অন্যতম দাবিদার তারা। এই দলে আছেন কয়েকজন তারকা ক্রিকেটার, যারা সারা বছরই বিশ্বের সব প্রান্তে টি-টোয়েন্টির ফেরি করে বেড়ান।

প্লেয়ার্স ড্রাফট থেকে বরিশালের দলে এসেছে কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, নাঈম হাসানের মত জাতীয় দলের তারকারা। এছাড়াও বরিশালে ঠাই পেয়েছেন মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, সানজামুল ইসলাম, সালমান হোসেন ইমন ও ইরফান শুক্কুর।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে প্লেয়ার্স ড্রাফটে স্কোয়াডে ডাক পান ওয়েস্ট ইন্ডিজের ওবেদ ম্যাককয় ও আলজারি জোসেফ এবং শ্রীলঙ্কার নিরোশান ডিকওয়েলা (ছাড়পত্র না পাওয়ায় খেলতে পারবেন না)। ড্রাফটের পর মুনিম শাহরিয়ার ও ইংলিশ চায়নাম্যান জ্যাকব বেনেডিক্ট লিন্টটকে দলে নিয়েছে বরিশাল।

এক নজরে বরিশাল স্কোয়াড:

দেশি ক্রিকেটার: 

সাকিব আল হাসান (আইকন), নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলি, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন, ইরফান শুক্কুর ও মুনিম শাহরিয়ার।

বিদেশি ক্রিকেটার: 

মুজিব উর রহমান, ক্রিস গেইল, আলজারি জোসেফ, ডোয়াইন ব্রাভো, জেইক লিন্টট।