বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরকে সামনে রেখে জার্সি উন্মোচন করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দেশের গৌরবময় নানা উপাখ্যান ঠাই পেয়েছে চট্টগ্রামের জার্সিতে। ভাষার লড়াই, স্বাধীনতা, বিজয়, বাংলাদেশের নানা অর্জন সব কিছুই পাওয়া যাবে জার্সিতে। ফ্র্যাঞ্চাইজিটি আনুষ্ঠানিকভাবে নতুন জার্সি তুলে দেন হেড কোচ পল নিক্সন-সহ দলের ক্রিকেটারদের হাতে।

বিজয়ের ৫০ বছর উদযাপনকে সামনে রেখে চ্যালেঞ্জার্সের এবারকার জার্সিতে থাকছে, এ দেশের গৌরবের নানা অধ্যায়ের উপাখ্যান। এ প্রসঙ্গে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যবস্থাপনা পরিচালক কে.এম. রিফাতুজ্জামান জানান, 'বিজয়ের ৫০ উদযাপন করছি আমরা। সে কারণেই জার্সিতে তার প্রতিচ্ছবি আমরা রেখেছি। স্বাধীনতার বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতেই আমাদের এই প্রয়াস। আমরা বিশ্বাস করি তরুণ প্রজন্ম বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। এবারকার বিপিএলেও তাই আমরা তারুণ্য নির্ভর একটা দল গড়েছি।'

জার্সির পাশাপাশি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওয়েবসাইটের পথচলাও শুরু হয় এই অনুষ্ঠানে। মাঠ ও মাঠের বাইরে চ্যালেঞ্জার্সের সব ধরনের কর্মকান্ড থাকবে এই ওয়েবসাইটে।

জার্সি ও ওয়েবসাইট উন্মোচনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান কোচ পল নিক্সন, বোলিং কোচ শন টেইট, ক্রিকেটার নাসুম আহমেদ, সাব্বির রহমান, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরীসহ বিদেশি ক্রিকেটার উইল জ্যাকস, রায়াদ এমরিট ও সাপোর্ট স্টাফরা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সি ডিজাইন করেছেন সিজান লিঙ্কন। এর আগে তিনি বাংলাদেশ জাতীয় দলের জার্সিরও ডিজাইন করেছেন।