বাংলাদেশি বংশোদ্ভূত ফিনিশ নাগরিক ড. মজিবুর দফতরি ফিনল্যান্ডের গ্রিন পার্টির অভিবাসন নীতি বিষয়ক বিশেষজ্ঞ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। 

এ ওয়ার্কিং কমিটি গ্রিন পার্টির ডেলিগেট, সংসদীয় কমিটি, মন্ত্রী পরিষদ কমিটি, পার্টির নির্বাহী কমিটি এবং নির্বাচিত স্থানীয় সরকার প্রতিনিধিদের অভিবাসন নীতি প্রণয়নে সহায়তা প্রদান করবে। 

এর আগে ড.মজিবুর ২০২১ সালের জুনে হেলসিংকি সিটি কাউন্সিল নির্বাচনে গ্রিন পার্টি মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করেন। তিনি বর্তমানে হেলসিংকি সিটি কাউন্সিলের বৈষম্যবিরোধী ও সমতাবিষয়ক ওয়ার্কিং কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সম্প্রতি গ্রিন পার্টির রাজধানী হেলসিংকি শাখার নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

ড.মজিবুর দফতরি প্রতিক্রিয়ায় বলেন, ‘গ্রিন পার্টির মতো একটি অভিবাসী বান্ধব দলের নীতি নির্ধারণী ভূমিকায় কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। আমি সর্বোচ্চ চেষ্টা করব বাংলাদেশিসহ বিদেশি শিক্ষার্থী ও কর্মীদের ওয়ার্ক পারমিট, অভিবাসীদের কর্মসংস্থান, উদ্যোক্তা সৃষ্টি, স্বল্প ভাড়ার আবাসন, খেলাধুলা, সংস্কৃতি এবং ধর্ম চর্চার ক্ষেত্রে মূল সমস্যাসমূহ চিহ্নিত করে তা সমাধানের জন্য। এ লক্ষ্যে আমি দলমত নির্বিশেষে ফিনল্যান্ড প্রবাসী সকল বাংলাদেশী ভাইবোনদের পরামর্শ এবং একান্ত সহযোগিতা কামনা করছি।’