সমাজের ইতিবাচক পরিবর্তনে প্রতিটি স্তরে নারীর অংশগ্রহণ প্রয়োজন বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। তিনি বলেছেন, টেকসই উন্নয়নের পূর্বশর্ত হলো, নারীর ক্ষমতায়ন। আর জেসিআই বাংলাদেশ নারীর ক্ষমতায়নকে গুরুত্ব দিয়ে কাজ করছে।

শুক্রবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে জেসিআই বাংলাদেশ আয়োজিত 'উইমেন অব ইন্সপাইরেশন অ্যাওয়ার্ড-২০২২' বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন স্পিকার।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে নারীর আর্থসামাজিক উন্নতি ও ক্ষমতায়ন দৃশ্যমান। অনগ্রসর নারীদের মূলস্রোতে সম্পৃক্ত করতে নারীবান্ধব নীতি ও আইন করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চলে নারীদের আইটিসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এতে নারীরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়ে পরিবার ও সমাজে ভূমিকা রাখছেন।
জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান, এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের উপাচার্য ড. রুবানা হক, উইমেন অব ইন্সপাইরেশন অ্যাওয়ার্ড-২০২২-এর চিফ কো-অর্ডিনেটর তাসমিনা আহমেদ, ইভেন্ট ডিরেক্টর ইসরাত জাহান লিসা প্রমুখ বক্তব্য দেন।
স্পিকার অনুষ্ঠানে শমী কায়সার, মারিয়াম জাভেদ, খোদেজা ফরহাদ রুহি, সামিরা হিমিকা, নিগার সুলতানা ও সুলতানা কাদের সিনহার মাঝে পুরস্কার বিতরণ করেন।