সাকিব আল হাসানকে অধিনায়ক করে এশিয়া কাপের জন্য ১৭ জনের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শনিবার দুপুর থেকে গুলশানে বিসিবি সভাপতি পাপন, সাকিব আল হাসান ও বিসিবির কর্তারা বৈঠক করেন। বৈঠক শেষে বিকেলে এশিয়া কাপের দল ঘোষণা করেন নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করেন। তিনি বলেন, এশিয়া কাপ, নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন।

চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের আসর। এবারের আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। দলে চমক হিসেবে ৩ বছর পর জায়গা ফিরে পেয়েছেন হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান। সাব্বির বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০০৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে। সৌম্য সরকারের ফেরার গুঞ্জন থাকলেও তাকে স্কোয়াডের বাইরে রাখে নির্বাচকমণ্ডলী।

গেল জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ পড়লেও এশিয়া কাপে মুশফিক ও মাহমুদউল্লাহর উপর আস্থা রেখেছে বিসিবি। ইনজুরি আক্রান্ত সোহানকেও রাখা হয়েছে স্কোয়াডে। তবে তার দলে থাকা নিশ্চিত হবে ২১ আগস্ট মেডিকেল রিপোর্টের পর।

এছাড়াও দলে ঢুকেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। গত বছর অক্টোবরে টি–টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেন সাইফউদ্দিন। এরপর চোটের কারণে আর খেলা হয়নি।

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।