মিন্নির গ্রেফতার প্রসঙ্গ উঠল সংসদীয় কমিটিতে

প্রকাশ: ১৭ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার সুষ্ঠু তদন্ত চলছে। তার ভাষায়, 'এ ঘটনার গুড অ্যান্ড বেটার তদন্ত চলছে। তদন্ত শেষ হওয়ার আগে কোনো উপসংহার টানা যাবে না।'

বুধবার জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে তিনি এ কথা বলেন। কমিটির সভাপতি শামসুল হক টুকু বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

সূত্র জানায়, বৈঠকে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান রিফাত হত্যার প্রধান সাক্ষী তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতারের প্রসঙ্গ তুলে বলেন, কেউ দোষী হলে তার শাস্তি হোক। কিন্তু কারও প্ররোচনায় মিন্নিকে গ্রেফতার করা হয়েছে কি-না- তা খতিয়ে দেখা দরকার।

সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক টুকু আরও বলেন, বরগুনায় রিফাত হত্যাকাণ্ডের বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্পষ্ট করে জানানো হয়েছে, এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনায় দোষী যেই হোক তা প্রকাশ করা হবে এবং দোষীদের আইনের মুখোমুখি করা হবে।

কুমিল্লায় জজ আদালতে এক আসামির ছুরিকাঘাতে আরেক আসামির নিহত হওয়ার ঘটনা প্রসঙ্গে কমিটির সভাপতি বলেন, বৈঠকের আলোচনায় বিষয়টি সিরিয়াসলি নেওয়া হয়েছে এবং গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করতে বলা হয়েছে।