দুর্নীতির দায়ে অভিযুক্ত ও করোনা পজেটিভ নিয়ে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নিয়ে বিতর্কে থাকা ডাক বিভাগের মহাপরিচালক (ডিজি) শুধাংশু শেখর ভদ্রকে অপসারণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এসব বিষয় নিয়ে চরম ক্ষোভও প্রকাশ করেছেন কমিটির সদস্যরা।বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

সভাপতি এ কে এম রহমতউল্লার অনুপস্থিতিতে কমিটির সদস্য বেনজীর আহমদ বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের জানান, 'কমিটির পক্ষ সর্বসম্মতিক্রমে তাকে বরাখাস্তের সুপারিশ করা হয়েছে।' বৈঠকে ডাক বিভাগের মহাপরিচালক শুধাংশু শেখর নিজেও উপস্থিত ছিলেন। তবে এসব অভিযোগের বিষয়ে তিনি কোনো কথা বলেননি বলে জানান কমিটির সদস্য অপরাজিতা হক।

বৈঠকে অংশ নেন কমিটির সদস্য এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক। এ ছাড়া বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগ দেন।

এদিকে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে আলোচনার সময় ক্ষোভ প্রকাশ করে কমিটি। পাশাপাশি তাকে পদে বহাল রেখে তদন্তের বিষয়টিও প্রশ্নবিদ্ধ হয়েছে। এ ছাড়া করোনা পজেটিভ থাকা অবস্থায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিও সন্দেহজনক মর্মে অভিমত দেয় কমিটি। তাই অতি দ্রুত তাকে দায়িত্ব হতে অপসারণের জন্য বৈঠকে জোর সুপারিশ করা হয়।






মন্তব্য করুন