ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র: ফখরুল

সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ০৯:৪৩ | আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ০৯:৪৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের আমলে মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই। এরা সন্ত্রাসের অবাধ বিস্তারের মাধ্যমে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে চাইছে। যুগে যুগে নিষ্ঠুর শাসকরা যেভাবে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে, সেভাবে এ সরকারের পতনও এখন সময়ের ব্যাপার মাত্র।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-কোষাধ্যক্ষ রিপন হোসেন লেবুকে হত্যা করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে তিনি এ বিবৃতি দেন।

সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়ন পরিষদের সামনে বৃহস্পতিবার দুপুরে একদল সশস্ত্র সন্ত্রাসী কুপিয়ে লেবুকে হত্যা করে। বিএনপি এ ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংসস্তূপে পরিণত করা ছাড়াও মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুণ্ঠিত হচ্ছে না। এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না; বরং সন্ত্রাসী তাণ্ডব ও হত্যাযজ্ঞ চালিয়ে রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে চায়। এরই অংশ হিসেবে রিপন হোসেন লেবুকে হত্যা করা হয়েছে।

আরও পড়ুন

×