ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

জনতার সুনামিতে ভেসে যাবে সরকার: ফখরুল

জনতার সুনামিতে ভেসে যাবে সরকার: ফখরুল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২২ | ১০:২০ | আপডেট: ১২ আগস্ট ২০২২ | ১০:২০

আজকে জনগণ জেগে উঠেছে এবং এই সরকারের পতন অনিবার্য বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রাজপথে জনতার যে ঢল নামবে, সমুদ্রের যে ঢেউ উঠবে, সেই ঢেউয়ে যে সুনামি সৃষ্টি হবে, সেই সুনামিতে এই সরকার আর আওয়ামী লীগ ভেসে চলে যাবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেল, গ্যাস ও নিত্যপ্রয়োজনী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের বিপর্যয়, রাজনৈতিক নেতাকর্মীদের নির্বিচারে গুলি এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে এ সমাবেশ হয়।
পেশাজীবীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আজকে জাতি বিপন্ন হয়ে পড়েছে, দেশের গণতান্ত্রিক আত্মাকে তারা ধ্বংস করে দিয়েছে। তাই আন্দোলনের কোনো বিকল্প নেই।
বিএনপির সমাবেশের অনুমতি নিয়েও সরকার প্রতারণা করছে অভিযোগ করে তিনি বলেন, মনে হচ্ছে সরকার খুব ভদ্রলোক হয়ে গেছে। আমরা কালকেও (বৃহস্পতিবার) একটা সমাবেশ করেছি। খুব বেশি ঝামেলা করে নাই। নির্বাচনের আগে বিভিন্ন দেশের চাপে দেখানো হচ্ছে তারা বিরোধী দলকে সভা-সমাবেশ করতে দিচ্ছে। এটা প্রতারণা।
সংগঠনের সদস্য সচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের পরিচালনায় সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক মাহবুব উল্লাহ, প্রাক্তন উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, অধ্যাপক তাজমেরী এস ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুস ছাড়াও অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের রিয়াজুল ইসলাম রিজু, আশরাফউদ্দিন বকুল প্রমুখ বক্তব্য দেন।
এর আগে সকালে বিএনপি চেয়ারপারসনের কনিষ্ঠ পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানীতে তাঁর কবরস্থানে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল। এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ও সাইফুল ইসলাম ফিরোজ।

আরও পড়ুন

×