ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

ইভিএমে নির্বাচনের সিদ্ধান্ত অযৌক্তিক: চরমোনাই পীর

ইভিএমে নির্বাচনের সিদ্ধান্ত অযৌক্তিক: চরমোনাই পীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২ | ১১:০৩ | আপডেট: ২৬ আগস্ট ২০২২ | ১১:০৩

বেশিরভাগ রাজনৈতিক দলের অনাস্থা-আপত্তি সত্ত্বেও ১৫০ আসনে ইভিএমে ভোট গ্রহণে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে অযৌক্তিক বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর)। তিনি বলেছেন, সংলাপে ডেকে আশ্বাস দিয়ে এখন ধোঁকা দিচ্ছেন সিইসি। এর মাধ্যমে তিনি শুধু আওয়ামী লীগকে আবার ক্ষমতায় বসানোর অপকৌশল করছেন।

আজ শুক্রবার বিকেলে শাহবাগে ইসলামী ছাত্র আন্দোলনের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সমাবেশে এসব কথা বলেন রেজাউল করীম।

তিনি অভিযোগ করেন, নতুন শিক্ষাক্রমে সরকার নৈতিকতা ও মূল্যবোধ চর্চার বিষয়টি রাখার কথা বারবার উল্লেখ করেছে। অথচ এখন ইসলাম শিক্ষাকে একাদশ-দ্বাদশ শ্রেণির বিজ্ঞান ও বাণিজ্য বিভাগ থেকে বাদ দিয়ে শুধু মানবিক বিভাগে ঐচ্ছিক রাখা হয়েছে। আমরা আশঙ্কা করছি, এটি ভবিষ্যৎ প্রজন্মকে নীতি-নৈতিকতাহীন দুর্নীতিগ্রস্ত হিসেবে গড়ে ওঠার দ্বার উন্মোচন করবে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল আমিনের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম মহাসচিব ও ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় সভাপতি আহমদ আব্দুল কাইউম প্রমুখ। 

আরও পড়ুন

×