ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

৪ মার্চ মহানগরের থানায় পদযাত্রা বিএনপির

৪ মার্চ মহানগরের থানায় পদযাত্রা বিএনপির

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | ১৬:৪৫ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | ১৬:৪৫

আগামী ৪ মার্চ দেশের প্রতিটি মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি দিয়েছে বিএনপি ও তাদের মিত্ররা। শনিবার পৃথকভাবে এ কর্মসূচি ঘোষণা করা হয়। পরে বিএনপির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, দেশের বিভিন্ন স্থানে শনিবারের পদযাত্রায় হামলা, বাধা ও নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটির দাবি, বিএনপির কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক শামীমুর রহমান শামীমসহ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ ও সরকারি দলের হামলায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

অন্যান্য জোটের কর্মসূচি: সাতদলীয় জোট গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সব মেট্রোপলিটন শহরে বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রা ঘোষণা করা হয়েছে। সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে গণতন্ত্র মঞ্চ ঘোষিত ১৪ দফা কর্মসূচির ভিত্তিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে একই দিন কর্মসূচি পালন করা হবে। ওই দিন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ এবং মগবাজার পর্যন্ত পদযাত্রা হবে।

এ ছাড়া ১২ দলীয় জোট, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটও একই কর্মসূচি পালনের কথা জানিয়েছে।

আরও পড়ুন

×