ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইনের যথেচ্ছ ব্যবহার হচ্ছে: মির্জা ফখরুল

ডিজিটাল নিরাপত্তা আইনের যথেচ্ছ ব্যবহার হচ্ছে: মির্জা ফখরুল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ১০:৪৭ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১০:৪৭

ডিজিটাল নিরাপত্তা আইনের যথেচ্ছ ব্যবহার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশে-বিদেশে সমালোচিত হলেও আওয়ামী সরকার এ আইনকে যথেচ্ছ প্রয়োগের মাধ্যমে সাংবাদিক, ভিন্নমতের মানুষ ও বিরোধী দলের নেতাকর্মীর ওপর নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে, যাতে কেউ সরকারের বিরুদ্ধে গলা উঁচু করে কথা বলতে না পারে।

আজ বুধবার এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন। একইসঙ্গে গতকাল মঙ্গলবার চাঁদপুরের হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

বিবৃতিতে ফখরুল বলেন, হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার মানুষের বাক-ব্যক্তিস্বাধীনতার ওপর চরম চপেটাঘাত। সরকারবিরোধী কণ্ঠস্বরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন এবং সাংবাদিকসহ বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেপ্তারের মাধ্যমে সরকার প্রমাণ করছে যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য মাটিচাপা দিতে চায়। চলমান দুর্বার গণআন্দোলনকে ধূলিসাৎ করতে এবং বিএনপি নেতাকর্মীদের মনে ভীতি সঞ্চার করতেই বর্তমান সরকার ধারাবাহিকভাবে নির্যাতন ও জুলুম চালাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপিসহ সরকারবিরোধী ভিন্নমতের মানুষের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও গ্রেপ্তারের মধ্য দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিচ্ছে যে, সরকারের দুঃসহ কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করা যাবে না।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর দমন নীতি প্রয়োগ করলেও সরকার নিজেদের রক্ষা করতে পারবে না।

হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে জড়িয়ে গ্রেপ্তার করা হয়েছে বলেও মন্তব্য করেন দলটির মহাসচিব।

আরও পড়ুন

×