রাজনীতি

দুই শিক্ষার্থীর মৃত্যু নিয়েও বিএনপি রাজনীতি করতে চায়: তোফায়েল

প্রকাশ: ০২ আগস্ট ২০১৮      

ভোলা ও চরফ্যাশন প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ— ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'দু'জন শিক্ষার্থীর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ সকলেই আমরা শোকাহত। কিন্তু বিএনপি এটা নিয়েও রাজনীতি করতে চায়।'

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে ভোলার চরফ্যাশনে অধ্যক্ষ নজরুল ইসলাম বিএড কলেজে আয়োজিত আলোচনা সভা ও তৃণমূল নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচন এ সরকারের অধীনে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। এর বাইরে বিএনপির সঙ্গে কোনো সংলাপ হবে না। কোনো দাবিরও প্রশ্ন ওঠে না।

সভায় বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে তোফায়েল আহমেদ বলেন, '৬৯-এর ২৩ ফেব্রুয়ারির সভায় বঙ্গবন্ধু বলেছিলেন, রক্ত দিয়ে জীবন দিয়ে যারা আমাকে কারাগার থেকে মুক্ত করেছ, আমি যদি কোনোদিন পারি আমার নিজের রক্ত দিয়ে তোমাদের সে রক্তের ঋণ শোধ করে যাব। তিনি একাই রক্ত দেননি। সপরিবারে রক্ত দিয়ে বাঙালি জাতির রক্তের ঋণ শোধ করে গেছেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, চরফ্যাশনের আওয়ামী লীগ তৃণমূল পর্যন্ত অত্যন্ত শক্তিশালী ও সুসংগঠিত। গত ১০ বছরে এখানে সাড়ে চার হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। এসব উন্নয়ন ও সাংগঠনিক শক্তিকে কাজে লাগিয়ে আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকীব, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন মিয়া, আবদুস সালাম হাওলাদার ও ওয়ার্ড প্রতিনিধি মো. শাহাবুদ্দিন।

এর আগে মন্ত্রী ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত চরফ্যাশন বাস টার্মিনাল উদ্বোধন করেন।