শিক্ষার্থীদের দাবি মেনে সড়কে নৈরাজ্য দূর করুন: বাম জোট

প্রকাশ: ০৩ আগস্ট ২০১৮     আপডেট: ০৩ আগস্ট ২০১৮   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

অবিলম্বে আন্দোলনরত শিক্ষার্থীদের নয় দফা দাবি মেনে নিয়ে সড়কে নৈরাজ্য দূর করার আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। একই সঙ্গে সড়কে নৈরাজ্যের অন্যতম হোতা নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে অভিযুক্ত করে তার অপসারণ দাবি করেছে এই জোট। 

শুক্রবার জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ নেতাদের এক বিবৃতিতে এই দাবি জানানো হয়। 'উই ওয়ান্ট জাস্টিস' নামের আন্দোলনের জন্য শিক্ষার্থীদের অভিবাদন জানিয়ে নেতারা বলেন, আন্দোলন দমন করতে সরকার নির্যাতনের পথ বেছে নিয়ে ভীতিকর ও আতঙ্কজনক পরিস্থিতি তৈরি করেছে। গ্রেফতার, বিভিন্ন জায়গায় পুলিশ ও সরকারি দলের কর্মীদের হামলা, নানা অপপ্রচার চালানো হচ্ছে এবং শিক্ষার্থীদের অভিভাবকদের হুমকি দেওয়া হচ্ছে। বেআইনিভাবে পরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। 

বিবৃতিতে বলা হয়, সরকার ন্যায্য দাবি মেনে না নিয়ে যদি হামলা করে বা চালাকি করে আন্দোলন দমন করার চেষ্টা করে তবে পরিণতি ভালো হবে না। উদ্ভূত পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে। 

বিবৃতিতে সই করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদের (মার্পবাদী) কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু এবং সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক। 

সিপিবির দেশব্যাপী সংহতি সমাবেশ শনিবার: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সমর্থনে এবং সড়কে নৈরাজ্য দূর করতে দ্রুত পদক্ষেপ গ্রহণ ও নিরাপদ সড়কের দাবিতে সিপিবি শনিবার ঢাকাসহ দেশব্যাপী সংহতি সমাবেশ করবে। কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে এদিন বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংহতি সমাবেশ হবে।

বিষয় : রাজনীতি