রাজনীতি

নির্বাচন নিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না: মোহাম্মদ নাসিম

প্রকাশ: ১০ আগস্ট ২০১৮     আপডেট: ১০ আগস্ট ২০১৮      

সিরাজগঞ্জ প্রতিনিধি

চরগিরিশ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় শুক্রবার বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম- সমকাল

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপিকে উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোনো চক্রান্ত ষড়যন্ত্র করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। নির্বাচন ভণ্ডুল করার ক্ষমতাও কারও নেই। জনগণের ওপর আস্থাহীন বিএনপি ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না বলেই দেশি-বিদেশি চক্রান্তের পথে পা দিচ্ছে, তারা দেশকে অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। তাদের এই চক্রান্ত সফল হবে না। এ দেশের জনগণ শান্তি ও উন্নয়নের পক্ষে থাকবে। যে কোনো অশুভ শক্তির চক্রান্ত নস্যাৎ করে দেবে। 

শুক্রবার কাজীপুরের যমুনা নদীবেষ্টিত চরগিরিশ ইউনিয়নের সিন্দুরআটা মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নাসিম বলেছেন, সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্ধারিত সময়েই নির্বাচন হবে। এর কোনো বিকল্প নেই। এর আগে তিনি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়িত পরিবার পরিকল্পনা বিভাগের পরিবার কল্যাণকেন্দ্রের উদ্বোধন ও দুর্গম চরে নির্মাণাধীন পাকা সড়ক ও কালভার্ট নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। 

সিন্দুরআটা চরে স্থাপিত পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ করায় তৃণমূলে বসবাসকারী মা ও শিশু স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে। এ জন্য দুর্গম এ চরের মানুষ বঙ্গবন্ধু কন্যা ও স্বাস্থ্যমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করেছেন।

চরগিরিশ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুস সামাদ। অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সাবেক এমপি ডা. মুরাদ হাসান, পরিবার-পরিকল্পনা বিভাগের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার, স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক এনায়েত হোসেন, কাজীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম, কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, চরগিরিশ ইউপি চেয়ারম্যান জহুরুর হক মিন্টু এবং ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আকতারুজ্জামান মিল্টন। স্বাস্থ্যমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার দুর্গম চরের টুক্কার মোড়ে অবতরণ করে। এরপর ঘোড়ার গাড়িতে তিনি জনসভার স্থলে আসেন। চরের অসংখ্য শিশু নারী-পুরুষ জনসভায় উপস্থিত হন। 

জনসভায় নাসিম বলেন, ২০১৩-১৪ সালে ওরা মানুষকে পুড়িয়ে মেরেছে। তাদের আমলেই জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে। হাওয়া ভবন সৃষ্টি করে দেশের সম্পদ লুটপাট করা হয়েছে। ওরা ক্ষমতায় এলে দেশের সার্বিক উন্নয়ন স্থবির হয়ে যাবে। তাই দেশের স্বার্থে জনগণের স্বার্থে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় রাখতে হবে। এ জন্য জনগণকে সহযোগিতা করারও আহ্বান জানান তিনি। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা ক্ষমতায় না থাকলে দেশের চলমান উন্নয়ন বন্ধ হয়ে যাবে। জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় এসে অন্ধকার বাংলাদেশকে আলোকিত করেছেন। জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি দমন করেছেন। অদম্য সাহস নিয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করেছেন। সেই স্বপ্নের সেতু এখন সূর্যের আলোর মতো দৃশ্যমান হয়েছে। 

আরও পড়ুন

এক মাসে পেঁয়াজের দাম অর্ধেক

এক মাসে পেঁয়াজের দাম অর্ধেক

নতুন পেঁয়াজ বাজারে আসায় দামও কমেছে। এখন বাজারে এক কেজি ...

নারায়ণগঞ্জে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার পর লাশে আগুন

নারায়ণগঞ্জে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার পর লাশে আগুন

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় প্রবাসীর স্ত্রীকে দিনদুপুরে কুপিয়ে হত্যার পর লাশে ...

হাসপাতালে নির্মমতা, গাছতলায় সন্তান প্রসব

হাসপাতালে নির্মমতা, গাছতলায় সন্তান প্রসব

পঞ্চগড়ে হাসপাতাল থেকে বের করে দেওয়ার পর গাছতলায় সন্তান প্রসব ...

ছেলের মা হলেন টিউলিপ সিদ্দিক

ছেলের মা হলেন টিউলিপ সিদ্দিক

এবার ছেলের মা হলেন ব্রিটিশ পার্লামেন্ট সদস্য, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ ...

মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানো নিয়ে নতুন সিদ্ধান্ত আসছে: পরিকল্পনামন্ত্রী

মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানো নিয়ে নতুন সিদ্ধান্ত আসছে: পরিকল্পনামন্ত্রী

নির্যাতনের অভিযোগ থাকায় ভবিষ্যতে মধ্যপ্রাচ্যে নারী শ্রমিক পাঠানো হবে কি-না, ...

খাগড়াছড়িতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

খাগড়াছড়িতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

খাগড়াছড়ি সদর উপজেলায় দুর্বৃত্তের গুলিতে পিপলু বৈষ্ণব ত্রিপুরা ওরফে রনি ...

সোমবার উঠবে লাল চাঁদ

সোমবার উঠবে লাল চাঁদ

পৃথিবীবাসীর কাছে মায়াবী চাঁদের বন্দনার শেষ নেই। নানা রূপে দৃষ্টির ...

চিকিৎসার জন্য রোববার  সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ

চিকিৎসার জন্য রোববার সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ

উন্নত চিকিৎসা নিতে রোববার দুপুরে সিঙ্গাপুরে যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ...