রাজনীতি

জনগণ সঙ্গে থাকলে নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই: নাসিম

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে জানিয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জনগণ সঙ্গে থাকলেও ওই নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই।

শনিবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে কৃষিবিদ ইনস্টিটিউটিশন, বাংলাদেশ আয়োজিত ষষ্ঠ জাতীয় কনভেনশন উপলক্ষে 'কৃষি ফার্মিং: চালেঞ্জ ও করনীয়' শীর্ষক আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন শতভাগ সুষ্ঠু ও অবাধ নির্বাচন করবে। এতে সব দলই নিবাচনে অংশগ্রহণের সমান সুযোগ পাবে।

২০১৪ সালের নির্বাচন বর্জন করে বিএনপি অনেক কিছু হারিয়েছে উল্লেখ করে তিনি আগামী নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপির প্রতি আহ্বান জানান।

বিএনপির প্রতি প্রশ্ন রেখে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে অংশ নিতে আপনাদের ভয় কিসের? নির্বাচনকালীন সময় মাঠ প্রশাসন থাকবে নির্বাচন কমিশনের অধীনে। গণমাধ্যমও মাঠে স্বাধীনভাবে কাজ করবে। কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে সবাই তা জানতে পারবেন। তাই নির্বাচন অযথা ভয়ের কোনো কারণ নেই।

শেখ হাসিনার নেতৃত্বে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও জনগণ ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করবে।

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, বরিশালের গ্লোবাল ভিলেজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচায় অধ্যাপক ড. আবুল হোসেন প্রমুখ বক্তৃতা করেন।