ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

বৃষ্টিতে ভিজে নয়াপল্টনে আসছেন বিএনপি নেতাকর্মীরা

বৃষ্টিতে ভিজে নয়াপল্টনে আসছেন বিএনপি নেতাকর্মীরা

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ০৮:২১ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩ | ০৯:১৬

বৃষ্টিতে ভিজে রাজধানীর নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শুক্রবার অনুষ্ঠিতব্য সমাবেশে যোগ দিতে বৃষ্টির মধ্যেই নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন। দুপুর দুইটায় সমাবেশ শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে বিলম্ব হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর দুইটা ১০ মিনিট) সমাবেশ শুরু হয়নি। 

বেলা সোয়া ১২টার দিকে প্রথম মিছিল নিয়ে আসেন ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির নেতাকর্মীরা। মিছিলের নেতৃত্ব দেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। এরপর দোহার-নবাবগঞ্জ উপজেলার একটি মিছিল আসে। এই মিছিলের নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক।

সাভার ও আশুলিয়া থেকেও মিছিল আসে। এতে নেতৃত্ব দেন ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু। ধামরাই থেকে আসা মিছিলের নেতৃত্ব দেন তমিজ উদ্দিন। একই সঙ্গে ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড-থানা থেকে মিছিল আসতে দেখা যায়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় বিচারিক আদালতের রায়কে ‘ফরমায়েশি’ উল্লেখ করে আজ শুক্রবার প্রতিবাদ সমাবেশ করা হচ্ছে ঢাকাসহ দেশের সকল জেলা ও মহানগরে। 

গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান, শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ইউনিট এবং ঢাকা জেলা ইউনিটের আয়োজনে সমাবেশ হবে। 

/এইচকে/ 

আরও পড়ুন

×