রাজনৈতিকভাবে সরকার দিশেহারা: আমীর খসরু

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯     আপডেট: ১৩ মার্চ ২০১৯      

সমকাল প্রতিবেদক

আমীর খসরু মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

সরকার রাজনৈতিকভাবে দিশেহারা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, প্রতিদ্বন্দ্বীর সঙ্গে রাজনৈতিক মোকাবেলা না করে তাকে ধ্বংস করার খেলা শুরু করেছে সরকার। এ জন্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে তারা ধ্বংস করতে ষড়যন্ত্র করছে।

জাতীয় প্রেস ক্লাবে বুধবার বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে তারেক রহমানের ১৩তম কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আমীর খসরু এসব কথা বলেন।

আমীর খসরু আরও বলেন, এ সরকার ক্ষমতা দখল করেও আজ দিশেহারা। দিশেহারা হলে যে কার্যক্রম শুরু করা হয়, তা এ সরকারের মধ্যে পুরোটাই বিদ্যমান। প্রতিদ্বন্দ্বিতার সাহস না থাকায় তারা জনগণের ভোটের ওপর নির্ভরশীল না হয়ে রাতের অন্ধকারে ব্যালট বাক্স ভর্তি করার প্রকল্প গ্রহণ করেছে। সাম্প্রতিক সব নির্বাচনে সেটার বাস্তবায়ন হচ্ছে।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির সামনে আওয়ামী লীগের টিকে থাকার সুযোগ নেই। বিএনপি এখন অনেক বেশি শক্তিশালী। এ দলের নেতাকর্মীদের ত্যাগ-তিতিক্ষায় তা প্রমাণ করেছে এবং ইদানীং যেসব নির্বাচন হয়েছে সেখানেও তারা প্রমাণ করেছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন, উপজেলা পরিষদের প্রথম পর্ব ও ডাকসু নির্বাচনে ক্ষমতাসীন দলের ভোট কারচুপির অভিযোগ তুলে ধরে আমীর খসরু বলেন, বর্তমান সংকটে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে নাগরিক কর্তব্য জোরদার করতে হবে।

গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে তিনি বলেন, গণশুনানির নাম দিয়ে গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। এর থেকে বড় প্রতারণা আর কিছু হতে পারে না। সরকারি পরিসংখ্যানে গত ১০ বছরে দেশের মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে; প্রকৃত আয় কমে গেছে। এখন লুটপাটের জন্য বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষের জীবন-যাত্রার মান আরও কমে যাচ্ছে। এ সরকারের জবাবদিহিতা নেই বলে প্রতিটি জিনিসের দাম বাড়িয়ে দিচ্ছে।

সংগঠনের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জেবা আমিন খান প্রমুখ বক্তব্য দেন।