দেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ: নজরুল ইসলাম

প্রকাশ: ১৬ এপ্রিল ২০১৯      

সমকাল প্রতিবেদক

নজরুল ইসলাম খান- ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ। এ জন্য গণআন্দোলন গড়ে তুলতে হবে। আর সেই আন্দোলনের নেতৃত্ব দেবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ওলামা দলের উদ্যোগে সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে নজরুল ইসলাম এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে লুট করা হয়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ তারিখ রাতেই শেষ করে দেওয়া হয়েছে। এটা নির্বাচন নয়। আগেরবার ছিল নির্বাচনের নামে প্রহসন আর এবার নির্বাচনের নামে খেলা হয়েছে। বাংলাদেশের জনগণ ক্ষুব্ধ হয়ে আছে। তারা এর প্রতিকার চান। এর জন্য একটাই পথ আছে- জনগণের সরকার প্রতিষ্ঠা করা। জনগণের দায়বদ্ধ সরকার প্রতিষ্ঠা করা। এর জন্য সব শ্রেণি-পেশার ঐক্য দরকার। ঐক্যবদ্ধ হয়ে বিচারহীনতার হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, সরকার গোটা দেশকে নরকে পরিণত করেছে। যতদিন এ সরকারকে বিদায় করতে না পারব ততদিন শুধু ফেনী নয়, প্রতিটি অঞ্চলে মানুষের দুঃখ-দুর্দশা, ধর্ষণ-নির্যাতন-অত্যাচার বাড়বে। তাই দেশের গণতন্ত্রকে মুক্ত করতে প্রতিবাদে রাস্তায় নামতে হবে।

সংগঠনের আহ্বায়ক মাওলানা শাহ নেছারুল হকের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ওলামা দলের সদস্য সচিব মাওলানা নুরুল ইসলাম তালুকদারসহ সংগঠনের নেতারা বক্তব্য দেন।