খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায় সরকার: ড. মোশাররফ

প্রকাশ: ২২ এপ্রিল ২০১৯      

সমকাল প্রতিবেদক

ড. খন্দকার মোশাররফ হোসেন- ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক হিসেবে অভিহিত করে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায়, তার দলকে ভয় পায়। এ জন্য খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তার কোনো দোষ ছিল না।

দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতীকী অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন ড. মোশাররফ। স্বাধীনতা ফোরাম আয়োজিত এ কর্মসূচিতে তিনি আরও বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের জন্য লড়াই করছেন। এটাই হচ্ছে তার দোষ। তিনি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করছেন। সেজন্য তিনি আজকে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে।

দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আগে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন করতে হবে বলে মন্তব্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে গণতন্ত্রকে মুক্ত করা যাবে না। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে তার মুক্তি আন্দোলনে শরিক হতে হবে। সেই আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করতে হবে।

দেশ বর্তমানে ক্রান্তিতকাল অতিক্রম করছে দাবি করে বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, গণতন্ত্র এখন আওয়ামী লীগের বাপে বন্দি। দেশের অর্থনীতি লুটেরাদের হাতে। ব্যবসা-বাণিজ্য, দেশের অর্থনীতি খেলাপিদের হাতে। শেয়ার বাজারের আজকে করুণ অবস্থা। দেশের মানুষ নিরাপত্তাহীনতায় রয়েছেন। কোথাও কেউ আজকে নিরাপদ নয়। এই অবস্থা থেকে উত্তরণে গণতন্ত্র ফিরিয়ে আনার কোনো বিকল্প নেই।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।