রাজনীতি

চোখ-কান বন্ধ করে আছে দুদক: রিজভী

প্রকাশ: ২২ মে ২০১৯      

সমকাল প্রতিবেদক

রুহুল কবির রিজভী -ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, দুর্নীতি দমনে চোখ-কান বন্ধ করে ভূমিকা পালন করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তিনি বলেন, রূপপুর পারমাণবিক প্রকল্পের মহাদুর্নীতি, বড় পুকুরিয়া থেকে লাখ লাখ টন কয়লা উধাও, বালিশ-কেটলি দুর্নীতিসহ নানা স্তরে দুর্নীতির সাগরচুরি এখন মহাসাগর চুরিতে পরিণত হয়েছে। এতে জনগণের মধ্যে আলোড়ন সৃষ্টি হলেও দুদক চোখ-কান বন্ধ করে আছে। বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, বিরোধী দল দমনে র‌্যাব-পুলিশের মতো দুদকও সরকারের একটি মারণাস্ত্র হিসেবে কাজ করছে। রিজভী বলেন, রোজার মাসেও ভালো নেই দেশের মানুষ, চারদিকে হাহাকার চলছে। কৃষকরা মাঠের ধান ঘরে ওঠাচ্ছেন না। মাঠেই ধান জ্বালিয়ে দিচ্ছেন। তারা ধানের ন্যায্যমূল্য পাচ্ছেন না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ধান কিনে ভর্তুকি দেওয়ার যে হিসাব সরকার করেছে, তা কৃষকের জন্য নয়। ধান কেনার ভর্তুকির টাকা বরাদ্দ করা হয়েছে মিল মালিকদের জন্য। মিল মালিকরা ফড়িয়াদের দিয়ে কৃষকের কাছ থেকে ৪০০ বা ৫০০ টাকা মণ দরে ধান কিনে সরকারি বিক্রয় কেন্দ্রে এনে তা এক হাজার ৪০ টাকা মণ দরে বিক্রি করছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় নেতা আসাদুল করিম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিষয় : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাজনীতি