রাজনীতি

দেশে বিদ্যমান অবস্থা গণতন্ত্র নয়: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

প্রকাশ: ২৪ মে ২০১৯      

সমকাল প্রতিবেদক

দেশে বিদ্যমান সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণে সব প্রগতিশীল গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। নেতারা বলেছেন, দেশে বিদ্যমান যে অবস্থা, তা গণতন্ত্র নয়। একদলীয় শাসনের মাধ্যমে দেশের গণতান্ত্রিক রাজনৈতিক ভবিষ্যতকে গভীর খাদের অনিশ্চিত অন্ধকারে নিক্ষেপ করা হয়েছে। এটি ভয়াবহ বিপদ তৈরি করতে পারে।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় নেতারা এসব কথা বলেন। সভার প্রস্তাবে বলা হয়, বিএনপি ও গণফোরামের সংসদ সদস্যদের সংসদে যাওয়ায় এই সংসদ বৈধ হবে না। অনিয়মের কারণে ৩০ ডিসেম্বরের নির্বাচনও হালাল হবে না। ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলে বিজেপি ও নরেন্দ্র মোদির বিজয়ের মধ্য দিয়ে চরম হিন্দুত্ববাদী ও উগ্র জাতীয়তাবাদী বিভাজনের সাম্প্রদায়িক রাজনীতি আরও পরিপুষ্ট হলো বলে প্রস্তাবে বলা হয়।

দলের রাজনৈতিক পরিষদের সদস্য আবু হাসান টিপুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, মোফাজ্জল হোসেন মোশতাক, এ্যাপোলো জামালী, সজীব সরকার রতন, শাহাদাৎ হোসেন খোকন, মাহমুদ হোসেন, ডা. খন্দকার মোসলেউদ্দীন প্রমুখ।



বিষয় : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাজনীতি