বিআরটিসির বাসে অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা: কাদের

প্রকাশ: ২৬ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ঈদ-উল ফিতরের সময় বিআরটিসির বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রোববার সকালে রাজধানীর মতিঝিলের বিআরটিসির সদর দফতরে আসন্ন ঈদে বিআরটিসির প্রস্তুতি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় একথা বলেন তিনি। খবর বাসসের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকারের বর্তমান মেয়াদের মধ্যে বিআরটিসিকে একটি আধুনিক, পরিচ্ছন্ন, স্বচ্ছ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে বিআরটিসি’র প্রতিটি কর্মকর্তা-কর্মচারীকে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করতে হবে।

তিনি বলেন, বিআরটিসি’র বহরে যুক্ত হচ্ছে নতুন বাস। ইতোমধ্যে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় সংগৃহিত দুইশ’ বাস বহরে যুক্ত হয়েছে, আরো চারশ’ বাস আসছে।

মন্ত্রী বলেন, এবার ঈদে সেবার মান উন্নত করে বিআরটিসিকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে।

বহরে যোগ হওয়া নতুন বাস বিআরটিসি’র নবযাত্রা হিসেবে উল্লেখ করে কাদের আরও বলেন, বিআরটিসি’কে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের কোন বিকল্প নেই।

তিনি বলেন, সদ্য সংগৃহিত বাস লীজ দেয়ার ক্ষেত্রে বিদ্যমান নীতিমালা যথাযথভাবে প্রতিপালন করতে হবে। এক্ষেত্রে কোন ধরনের অনিয়ম মেনে নেয়া হবে না।
এসময় বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুঁইয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সচিবালয়স্থ নিজ দফতরে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন পরকাশ। এ সময় দেশে দক্ষ গাড়ি চালক তৈরি এবং চালকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দিতে এডিবি আর্থিক সহায়তা প্রদানে সম্মত হয়েছে বলে জানান সেতুমন্ত্রী।