আবারও আন্দোলনে নামছে ছাত্রদলের বিলুপ্ত কমিটি

প্রকাশ: ১৮ জুন ২০১৯      

 সমকাল প্রতিবেদক

বয়সের সীমা না রেখে ধারাবাহিক কমিটির দাবিতে আবারও আন্দোলনে নামছেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা। বুধবার সকাল ১১টা থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

গত ৩ জুন ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিএনপি। এর প্রতিবাদে গত ১১ জুন থেকে বিএনপি কার্যালয়ের সামনে আন্দোলনে নামেন ছাত্রদলের সাবেক কমিটির বিক্ষুব্ধ নেতারা। তবে বিভিন্ন সময় বিএনপির স্থায়ী কমিটির নেতৃবৃন্দ, ছাত্রদলের নতুন কমিটি গঠনে সার্চ কমিটির নেতাদের আশ্বাসে এ আন্দোলনে বিরতি দিয়ে আসছেন বিক্ষুব্ধরা। সোমবার সার্চ কমিটির নেতা ও দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের আশ্বাসে এবং অনুরোধে মঙ্গলবারের আন্দোলন কর্মসূচি স্থগিত করেন তারা।

তবে বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রেখে আগামী বছরের ১ জানুয়ারি পর্যন্ত ছাত্রদলের একটি ধারাবাহিক কমিটি গঠন, পরবর্তী সময়ে স্বল্পমেয়াদি একটি ধারাবাহিক কমিটি গঠনের দাবির বিষয়ে কোনো সমাধান না হওয়ায় বুধবার আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন সাবেক ছাত্রনেতারা। তারা জানিয়েছেন, দলের একটি চিহ্নিত সিন্ডিকেটের পছন্দের নেতাকে নেতৃত্বে নিয়ে আসার জন্য কমিটি গঠনে নানা শর্ত দেওয়া হয়েছে। এসব সিন্ডিকেট ভাঙতে হবে। তাদের ন্যায্য দাবি মানতে হবে।

ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার রহমান কবির সমকালকে বলেন, নিজেদের রাজনৈতিক ত্যাগের মূল্যায়নের জন্য তারা আন্দোলন করছেন। এটা দল কিংবা নেতৃত্বের বিরুদ্ধে নয়। তাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে।

বিষয় : ছাত্রদল ছাত্রদলের বিলুপ্ত কমিটি নয়াপল্টন বিএনপি