আওয়ামী লীগ নেতারা ইতিহাস বিকৃত করছেন: আমীর খসরু

প্রকাশ: ০২ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

আমীর খসরু মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেছেন, আওয়ামী লীগ নেতারা এখন ইতিহাসবিদ সেজে মিথ্যাচার করছেন। তারা ইতিহাস বিকৃত করছেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে অপপ্রচার চালাচ্ছেন। তবে মিথ্যাচার করে ইতিহাস পাল্টানো যাবে না।

রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী পালন ও কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, ইতিহাস ঠিক সময় মতো তার কাজ করবে। ইতিহাসবিদরাই সেটা করবেন। আজকে বাংলাদেশে রাজনীতিবিদরা অপপ্রচারের মাধ্যমে ইতিহাস তৈরি করছেন। এটা টিকবে না। যুগে যুগে অনেক ক্ষমতাসীন ইতিহাস তৈরি করেছেন। সেটা কিন্তু ব্যর্থ হয়েছে। তিনি বলেন, জনগণের ওপর আস্থা হারিয়ে সরকার খালেদা জিয়াকে জেলে রেখেছে। ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি ও নতুন নির্বাচনের দাবি জানান তিনি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ওলামা দলের আহ্বায়ক শাহ মো. নেছারুল হক প্রমুখ বক্তব্য দেন।