২৪ ঘণ্টার আল্টিমেটাম

আমরণ অনশনের ঘোষণা ছাত্রলীগের পদবঞ্চিতদের

প্রকাশ: ২৭ জুন ২০১৯     আপডেট: ২৭ জুন ২০১৯      

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের পদবঞ্চিতরা

আগামী ২৪ ঘণ্টার মধ্যে চার দফা দাবি না মানলে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি থেকে সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন।

পদবঞ্চিতদের চার দফা দাবি হলো- প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য করা হয়েছে- তাদের নামপদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যাহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগের গত কমিটির উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মুরাদ হায়দার টিপু।

তিনি বলেন, ‘আমাদের চার দফা দাবি আগেও ছিলো এখনও আছে। দাবি আদায়ে আমরা অনড়। শুরু থেকেই এ দাবিগুলোর ব্যাপারে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অকল্পনীয় উদাসীনতা দেখেছি। তাই ২৪ ঘণ্টার মধ্যে আমাদের দাবি পূরণ না হলে আমরণ অনশন কর্মসূচি পালন করবো।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পদবঞ্চিতদের মুখপাত্র গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, সমাজসেবা সম্পাদক রানা হামিদ, দফতর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুনম, সদস্য তানভীর হাসান সৈকত প্রমুখ।

বিষয় : ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি