দেশে ন্যায়বিচার বলতে কিছুই নেই: সেলিমা রহমান

প্রকাশ: ২৯ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

সেলিমা রহমান- ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান অভিযোগ করে বলেছেন, যে কোনো ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা দেওয়ার ঘটনায় প্রমাণ করে দেশে ন্যায়বিচার বলতে কিছু নেই। বরগুনায় রিফাতকে কুপিয়ে হত্যায় জড়িতদের গ্রেফতারে প্রধানমন্ত্রীকে নির্দেশনা দিতে হবে কেন? আইন-শৃঙ্খলা বাহিনী কোথায়? যাদের দায়িত্ব পালনের কথা, তারা কেন পালন করছেন না? 

শনিবার জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে সেলিমা রহমান  এসব অভিযোগ করেন। মহিলা দলের উদ্যোগে এ মানববন্ধন হয়।

সেলিমা রহমান বলেন, বরগুনায় রাজপথে কুপিয়ে হত্যা করেছে 'নয়ন বন্ড'। তাকে এখনও গ্রেফতার করা হয়নি। আইন-শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। এভাবে বিশ্বজিৎকে রাস্তায় কুপিয়ে হত্যা করা হয়েছিল। তার প্রকৃত হত্যাকারী ধরা পড়েনি। বিশ্বজিৎ, রাজীব-অভিজিত হত্যা, তানিয়া হত্যা, নুসরাত হত্যা, সাগর-রুনি হত্যাকাণ্ডের মতো একের পর এক তাণ্ডব ঘটে যাচ্ছে। ভয়ানক ক্ষমতার প্রভাব দুর্নীতিতে তারা এসব তাণ্ডব চালিয়ে যাচ্ছে। 

এই পরিস্থিতি উত্তরণে কারাবন্দি খালেদা জিয়াকে মুক্তির লক্ষ্যে দূর্বার আন্দোলনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য অর্পণা রায়, মহিলা দলের নুরজাহান ইয়াসমীন, নুরজাহান মাহবুব, এলিজা জামান প্রমুখ বক্তব্য দেন।