তথ্যমন্ত্রী মিথ্যাচার করছেন: রিজভী

প্রকাশ: ০৯ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

রুহুল কবির রিজভী

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পেট্রোল বোমা উদ্ধারের ঘটনায় বিএনপিকে নিয়ে তথ্যমন্ত্রীর দেওয়া বক্তব্যকে ‘মিথ্যা’ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, যেখানে সরকারি অনুমোদন ছাড়া কাকপক্ষীও ঢুকতে পারে না, সেই বিএসএমএমইউতে বোমা সদৃশ্য বোতল উদ্ধারের ঘটনায় তথ্যমন্ত্রী এখন বিএনপির যোগসূত্র খুঁজছেন। এজন্যই বলেছি আওয়ামী লীগের নেতারা চরম মিথ্যাচার দিয়ে নিজেদের ষড়যন্ত্র ঢাকতে পারঙ্গম। 

গত বৃহস্পতিবার বিএসএমএমইউর প্রশাসন ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রারের কক্ষের সামনে থেকে একটি পেট্রোল বোমা উদ্ধার করে পুলিশ। এরপর থেকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানিয়ে আসছে দলের নেতাকর্মীরা।

শনিবার চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালের চিকিৎসা নেওয়ার দাবির প্রসঙ্গ তুলে বলেন, খালেদা জিয়া বিএসএমএমইউতে যে চিকিৎসা নিতে চান না সেই পরিকল্পনারই এটি কোনো অংশ কিনা সেটি বরং খুঁজে বের করা দরকার।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বোমাসদৃশ বস্তুটি উদ্ধারের পর বিএনপিসহ দেশবাসী সংশয় প্রকাশ করেছে। কিন্তু তথ্যমন্ত্রী তার স্বভাবসুলভ যে কথাগুলো মিডিয়ার সামনে দিয়েছেন তা শুধু দুঃখজনকই না, তারা যে কোনো একটা চক্রান্ত-ষড়যন্ত্র করছে, সেটা তাদের কথার মধ্যে দিয়ে বেরিয়ে আসে।

তথ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, তথ্যমন্ত্রীর তো ভুলে যাওয়ার কথা নয়, শেরাটনের গাড়িতে অগ্নিসংযোগ থেকে শুরু করে বিএনপির আন্দোলনকে ভিন্ন খাতে নিতে সারাদেশে গাড়িতে পেট্রোল বোমা হামলা কারা করেছিল, বিহঙ্গ গাড়িতে পেট্রোল হামলা কারা করেছিল, যা পরবর্তীতে আওয়ামী নেতারাই স্বীকারোক্তি দিয়েছেন, এই স্বীকারোক্তির কথাটা তথ্যমন্ত্রী তার বক্তব্যে উল্লেখ করলেন না কেন? 

তিনি বলেন, পেট্রোল বোমা কালচার আওয়ামী লীগের আবিষ্কৃত কালচার, সেটা তথ্যমন্ত্রী এড়িয়ে গেলেও দেশবাসী ঠিকই জানে।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মামুন আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক আাবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।


বিষয় : রুহুল কবির রিজভী হাছান মাহমুদ সংবাদ সম্মেলন