জঙ্গিবাদ আবারও মাথাচাড়া দিতে পারে: নাসিম

প্রকাশ: ০১ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

মোহাম্মদ নাসিম- ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে গণতন্ত্র এখনও শঙ্কা মুক্ত নয়। জঙ্গীবাদ আবারও মাথাচাড়া দিতে পারে। বিএনপি-জামায়াত ও জঙ্গীবাদী চক্র এখনও গণতন্ত্র নস্যাতের চক্রান্ত করছে।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে মো‏হাম্মদ নাসিম এসব কথা বলেন। তিনি বলেন, দেশের বিরুদ্ধে ও গণতন্ত্র ধ্বংস করার জন্য বিএনপি-জামায়াত, জঙ্গীবাদী চক্র একের পর এক চক্রান্ত করছে। বিএনপি-জামায়াত চক্র চুপ হয়ে আছে, তার মানে তারা নিঃশেষ হয়ে যায়নি। তারা শক্তি সঞ্চয় করছে। তাই সবাইকে সজাগ থাকতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, দেশে জঙ্গিবাদ একেবারে শেষ হয়ে যায়নি। নতুন করে জঙ্গিবাদের আওয়াজ শুনতে পাওয়া যাচ্ছে। আবারও মানুষ হত্যার জন্য ডাক দেওয়া হচ্ছে। ১৪ দল ঈদের পর জোটগতভাবে বিভাগীয় ও জেলা পর্যায়ে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ করবে। এতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, বিএনপি অতীতে বিরোধী দলের ভূমিকায় থাকলেও জঙ্গিবাদে জড়িয়ে বিরোধী দলের যোগ্যতা হারিয়েছে। বিএনপি এখন রাষ্ট্রের শত্রু হিসেবে দাঁড়িয়েছে।

সভায় আরও বক্তব্য দেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল প্রমুখ।