বিএনপির সমাবেশ নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্য উস্কানিমূলক: রিজভী

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

রুহুল কবির রিজভী- ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভাগীয় পর্যায়ে ঘোষিত সমাবেশ কর্মসূচি নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্যকে উস্কানিমূলক বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, 'বিএনপির বিভাগীয় সমাবেশের নামে অতীতের মতো কোনো বিশৃঙ্খলা বা ভাংচুর সহ্য করা হবে না।'

তার কমন কথার জবাবে তথ্যমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী বলেন, যে বিশৃঙ্খলার কথা বলছেন, সেটিই তো উস্কানিমূলক। একটা অশুভ উদ্দেশ্য নিয়েই এ বক্তব্য দিচ্ছেন। শান্তিপূর্ণ পরিবেশ না থাকলে তো কোনো সমাবেশই হবে না, নিজেদের আয়োজনে নিজেরাই বিশৃঙ্খলা সৃষ্টি করব- এ কথা কি কেউ বিশ্বাস করবে? এসব কথা বলে পরিবেশ তিক্ত করছেন তথ্যমন্ত্রী নিজেই।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ১৮ জুলাই বরিশাল, ২০ জুলাই চট্টগ্রাম ও ২৫ জুলাই খুলনায় সমাবেশ ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচির ব্যাপক প্রস্তুতির কথা জানিয়ে রিজভী বলেন, জেলা-উপজেলায় প্রস্তুতি সভা চলছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদ, অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ উপস্থিত ছিলেন।