এজলাসে বিচারকও নিরাপদ নন: সেলিমা রহমান

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

সেলিমা রহমান- ফাইল ছবি

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান অভিযোগ করে বলেছেন, সরকারের ব্যর্থতার কারণেই দেশে গুম-খুন-হত্যা-ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। এটি এখন আদালতে বিচারকের খাসকামরা পর্যন্ত গেছে। সেখানেও কোনো নিরাপত্তা নেই। এজলাসে বিচারকও নিরাপদ নন। বর্তমান সরকার আইন-শৃঙ্খলা রক্ষায় সম্পূর্ণভাবে ব্যর্থ, মানুষ বাঁচানোর দায় তাদের নেই।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের কোথাও আজ কোনো নিরাপত্তা নেই। সড়কে নৈরাজ্য, বিভিন্ন জায়গায় প্রতিনিয়ত খুন, হত্যা, ধর্ষণ, শিশু ও নারী নির্যাতন চলছে। সরকারের এই ব্যর্থতার কারণ হচ্ছে, তারা পুলিশকে লোভ-লালসা-দুর্নীতির দিকে ঠেলে দিয়েছে; জনগণের নিরাপত্তার জন্য তারা (পুলিশ) কাজ করছে না।

সংগঠনের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।