এরশাদের আদর্শ থে‌কে বিচ্যুত হ‌বে না জাপা: জিএম কাদের

প্রকাশ: ১৭ জুলাই ২০১৯      

সমকাল প্র‌তি‌বেদক

ফাইল ছবি

সদ্যপ্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শেই জাতীয় পার্টি তাদের ভবিষ্যত কার্যক্রম চালিয়ে যাবে বলে জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত সভাপতি ও তার ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

বুধবার বাদ আসর গুলশা‌নের আজাদ মস‌জি‌দে এরশা‌দের কুলখা‌নিতে একথা জানান তিনি। 

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বড় ভাই এরশা‌দের মৃত্যু‌তে মাথার ওপর থে‌কে বট বৃক্ষের ছায়া স‌রে গে‌ছে। এরশাদ না থাক‌লেও আগামী দি‌নে জাপা তার আদ‌র্শেই  চল‌বে। তার আদর্শ থে‌কে বিচ্যুত হ‌বে না দল।

রোববার সকাল পৌনে ৮টার দিকে ঢাকার সিএমএইচ হাসপাতালের চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি এরশাদ মৃত্যুবরণ করেন। ১০ দিন ধরে এই হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। আমৃত্যু বি‌রোধীদলীয় নেতার দা‌য়িত্ব পালন করেন এরাশাদ।

এরশাদের কুলখা‌নি‌তে অংশ নেন- আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সভাপ‌তিমন্ড‌লীর সদস্য মোহাম্মদ নাসিম, প্রধানমন্ত্রীর উপ‌দেষ্টা সালমান এফ রহমান, সা‌বেক ছাত্র‌নেতা নুরে আলম সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ। প্রয়াত এরশাদের দুই ছেলে এরিখ এরশাদ ও সা'দ এরশাদ।

জাপা নেতাদের মধ্যে ছিলেন- ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, মসিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশিদ, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, আবু হোসেন বাবলা প্রমুখ।