ব্যর্থতা আড়াল করতে সবকিছু গুজব বলছে সরকার: আমীর খসরু

প্রকাশ: ৩০ জুলাই ২০১৯     আপডেট: ৩০ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

আমীর খসরু মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেছেন, সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে সবকিছুকেই 'গুজব' বলছে।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

আমীর খসরু বলেন, সারাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে- এটা গুজব। প্রতিনিয়ত ধর্ষণ, শিশু নির্যাতন করা হচ্ছে, এটাও গুজব। শেয়ারবাজার থেকে এক সপ্তাহে ২৭ হাজার কোটি টাকা লুট হয়েছে, এটা গুজব। ব্যাংকগুলোতে তারল্য সংকট, সেখান থেকে অর্থ লুটপাট করে খালি করে ফেলা হয়েছে- এটাও গুজব। গুম-খুন-হত্যা-মিথ্যা মামলা- এটা গুজব। নির্বাচনের আগে ভোট চুরি করা হয়েছে, এটা গুজব। সংবিধান লঙ্ঘন করে প্রধান নির্বাচন কমিশনার হজ পর্যবেক্ষণে সৌদি আরব গেছেন। এটাকেও গুজব বলতে হবে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে- গুজব নাকি বিএনপির অফিস থেকে ছড়ানো হচ্ছে।

বন্যা কবলিত উত্তরবঙ্গের বিভিন্ন জেলার বিষয়ে তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে উত্তরবঙ্গে ত্রাণ দেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে অতি নগণ্য সাহায্য দেওয়া হয়েছে। পাঁচ লাখ দুর্গত মানুষের জন্য ২৭ লাখ টাকা দেওয়া হয়েছে। জনপ্রতি ৭ টাকা করে পড়েছে। চাষিদের বীজ, চারা ছাড়াও ব্যাংক ঋণ নিয়ে বড় সংকট দেখা দিয়েছে। চাষিরা ধানের মূল্য পাননি, যাদের সব ফসল বন্যায় নষ্ট হয়েছে তাদের পক্ষে কৃষি ঋণ ফিরিয়ে দেওয়া সম্ভব নয়। এই ঋণ পুরোপুরিভাবে মাফ করতে হবে। যে দেশে খেলাপিদের ৩০ হাজার কোটি টাকা ঋণ মাফ করতে পারে, তাহলে বন্যা ও বানভাসি গরিব চাষিদের ঋণ কেন মাফ করা যাবে না?

সংগঠনের উপদেষ্টা নাসির উদ্দিন হাজারীর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শাহ নেছারুল হক, সাবিরা নাজমুল প্রমুখ বক্তব্য দেন।