বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করতে হবে: আইনমন্ত্রী

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯     আপডেট: ১৮ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

সোনার বাংলা গড়তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ শেষ করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা এখনও ষড়যন্ত্র করছে। এখন সময় এসেছে তাদের দাঁতভাঙা জবাব দেওয়ার। যতদিন পর্যন্ত বাংলার জনগণের মুখে হাসি ফোটাতে না পারব, ততদিন পর্যন্ত বঙ্গবন্ধু হত্যার কলঙ্ক মুছে ফেলা যাবে না।

রোববার রাজধানীর আবদুল গণি রোডের নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও ড্রাফটিং বিভাগের সিনিয়র সচিব শহীদুল হক, অতিরিক্ত সচিব নরেন দাস, আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মোহাম্মদ আব্দুল মান্নান, আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন) বিকাশ কুমার সাহা, যুগ্ম সচিব এএইচএম হাবিবুর রহমান ভুইয়া, যুগ্ম সচিব (ড্রাফটিং) কাজী আরিফুজ্জামান, রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি জিয়াউল হক, মহাসচিব কাওসার আহমেদ প্রমুখ।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্বাধীন দেশ, পতাকা ও সংবিধান দিয়েছেন। তিনি ছিলেন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র গড়ার কারিগর। সারাজীবন সংগ্রাম করে গেছেন, কারও সঙ্গে আপস করেননি। আত্মসম্মান নিয়ে বেঁচে থাকতে চেয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু নিজের জন্য নয়, জনগণের জন্য সারাজীবন কাজ করেছেন। এটাই তার মহত্ত্ব। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এতদিনে সোনার বাংলা গড়ে তুলতে পারতেন।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামিদের ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করার পাশাপাশি হত্যার পেছনে কারিগরদের ধরতে একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানান। আলোচনা শেষে পঁচাত্তরের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।