বিচারাধীন গ্রেনেড হামলা মামলা প্রভাবিত করছে সরকার: রিজভী

প্রকাশ: ২২ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

রুহুল কবির রিজভী— ফাইল ছবি

২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় বিচারাধীন মামলা সরকার 'প্রভাবিত করছে' বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনা সম্পর্কে সরকারের প্রত্যেক মন্ত্রী, এমপি মিথ্যাচার করছেন। নির্জলা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার নিষ্ফল চেষ্টা করছেন। বিচারাধীন মামলা সরকার প্রভাবিত করছে।

তিনি বলেন, প্রকৃত সত্য, প্রকৃত ঘটনা মিথ্যাচার আর অপপ্রচারের মাধ্যমে জনগণের কাছে বিশ্বাসযোগ্য করা যাবে না। সরকার জোর করে ক্ষমতায় থেকে সব কিছু করছেন, আইন, প্রশাসন, বিচার সব কিছুই তাদের নিয়ন্ত্রণে। তাই এটা আওয়ামী লীগের বিচার, এই বিচার হচ্ছে সরকারের প্রতিহিংসার বিচার। এখানে কোনো সুষ্ঠু বিচার ব্যবস্থা বা বিচারিক প্রক্রিয়াই নেই।

২১ আগস্ট বোমা হামলার মামলা নিয়ে আওয়ামী লীগ 'উদ্দেশ্যপ্রণোদিত রাজনীতি' করছে অভিযোগ করে রিজভী বলেন, ওই ঘটনা ছিল গভীর নীল নকশার অংশ, যে নীল নকশার সাথে ক্ষমতাসীনরা জড়িত কিনা তা নিয়ে জনমনে যথেষ্ট সন্দেহ রয়েছে। যে কোনো সরকারের আমলে জাতীয়-আন্তর্জাতিক বহুমুখী ষড়যন্ত্র-চক্রান্ত থাকে তৃতীয় বিশ্বের দেশগুলোতে, তাদের এজেন্ডায় দেশে দেশে তারা নাশকতা করে। ২১ আগস্টের জন্য যদি বিএনপি সরকার দায়ী হয় তাহলে পিলখানা হত্যাকাণ্ডের জন্য আওয়ামী লীগ সরকার দায়ী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালেই যশোরের উদীচির অনুষ্ঠানে, খুলনার কাদিয়ানী মসজিদে, ঢাকায় সিপিবির সমাবেশে, রমনার ছায়ানটের অনুষ্ঠানে, গোপালগঞ্জের ক্যাথলিক গির্জায়, নারায়ণগঞ্জের আওয়ামী লীগ অফিসে, বাগেরহাটের কলেজ মাঠে আক্রমণ ও বোমা হামলার দায়ও আওয়ামী লীগ সরকারের ওপর বর্তায়।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা নজমুল হক নান্নু, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আবদুল আউয়াল খান, আমিরুজ্জামান শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিষয় : বিএনপি রিজভী ২১ আগস্ট গ্রেনেড হামলা