তৃণমূলের কাউন্সিলেও বাধা দিচ্ছে সরকার: ড. মোশাররফ

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৯      

 সমকাল প্রতিবেদক

ড. খন্দকার মোশাররফ হোসেন -ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করে বলেছেন, সরকার শুধু ছাত্রদলের কাউন্সিলকেই নয়, সারাদেশে তৃণমূল পর্যায়ের কাউন্সিলেও বাধা দিচ্ছে। তিনি বলেন, দেশে কোনো রাজনীতি নেই, রাজনীতি করতে দেওয়া হচ্ছে না। সবকিছু একতরফা চলছে। দলকে সুসংগঠিত করতে উপজেলা থেকে শুরু করে জেলা পর্যন্ত কাউন্সিল করার অনুমতি দেওয়া হচ্ছে না।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

ড. মোশাররফ আরও বলেন, মহাসড়কগুলো থেকে প্রধানমন্ত্রী টোল আদায়ের ঘোষণা দিয়েছেন। এ ঘোষণার পর টোল নেওয়ার ব্যাপারে কোথায় কোথায় টোল বক্স বসবে তারও তারা প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু পৃথিবীর বিভিন্ন জায়গার টোল হাইওয়ে আছে, সেই হাইওয়ে বিভিন্ন কোম্পানিকে দেওয়া হয়। তারা তাদের টাকায় সেই হাইওয়ে নির্মাণ করে এবং মূলধন ও লাভ নিয়ে যায়। কিন্তু বাংলাদেশের মহাসড়ক নির্মাণ করা হয়েছে জনগণের টাকায়। এসব মহাসড়কে গাড়ি চলার জন্য সব ধরনের ট্যাপ দেওয়া হয়। তাহলে আবার টোল কেন?

তিনি বলেন, সরকার নানাভাবে ভ্যাট সম্প্রসারণ করেও রাজস্ব বৃদ্ধি করতে পারছে না। তারা নিজস্ব লাভের জন্য বড় বড় প্রজেক্ট করে মেগা কমিশন নিয়ে এখন আটকে গেছে।

সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ বক্তব্য দেন।